BREAKING NEWS

২৪ ফাল্গুন  ১৪২৭  মঙ্গলবার ৯ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভুল’ ঠিকানায় সমন, অমিত শাহর বিরুদ্ধে অভিষেকের করা মামলা সরল মেট্রোপলিটন আদালতে

Published by: Subhajit Mandal |    Posted: February 22, 2021 1:09 pm|    Updated: February 22, 2021 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) বিরুদ্ধে তৃণমূল যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhisek Banerjee) করা মানহানির মামলা স্থানান্তরিত হল ব্যাংকশাল মেট্রোপলিটন আদালতে। প্রকাশ্যে ‘দুর্নীতিগ্রস্ত’ বলে তোপ দাগায় ২০১৯ সালে অমিত শাহর বিরুদ্ধে বিধাননগরের এমপি-এমএলএ আদালতে মানহানির মামলা দায়ের করেছিলেন অভিষেক। সেই মামলায় আজ সোমবার অমিত শাহর প্রতিনিধিকে এমপি-এমএলএ আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সেইমতো আজ আদালতে তাঁর প্রতিনিধি হাজিরা দেন। কিন্তু অমিত শাহকে পাঠানো সমনে ঠিকানা ভুল থাকায় মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়েছে। এবং মামলাটি স্থানান্তরিত করা হয়েছে মেট্রোপলিটন আদালতে।

মূল ঘটনা ২০১৮ সালের ২৮ আগস্টের। কলকাতার মেয়ো রোডের জনসভায় অভিষেকের বিরুদ্ধে তোপ দাগেন অমিত শাহ। ডায়মন্ড হারবারের সাংসদকে দুর্নীতিগ্রস্ত বলে দাবি করেন তিনি। সেই অভিযোগের প্রেক্ষিতেই শাহর বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন অভিষেক। নিজের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে অভিষেক দাবি করেন, তিনি ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে নির্বাচিত সাংসদ। তাঁর বিরুদ্ধে প্রমাণ ছাড়া অভিযোগ কোনওভাবেই তিনি মেনে নেবেন না। এর জন্য তিনি দাবি করেছিলেন শাহ যেন তাঁর কাছে ক্ষমা চান। সেই মামলার শুনানিতেই গত ১৯ ফেব্রুয়ারি বিধাননগরের বিধায়ক-সাংসদদের জন্য বিশেষ এমপি-এমএলএ (MP-MLA Court) আদালত অমিত শাহকে সমন পাঠায়। নির্দেশ দেওয়া হয়, ২২ ফেব্রুয়ারি শাহকে আদালতে হাজিরা দিতে হবে। কোনও কারণে তিনি আসতে না পারলে তাঁর কোনও প্রতিনিধিকে পাঠাতে হবে।

[আরও পড়ুন: নোটিসের জবাব রুজিরা বন্দ্যোপাধ্যায়ের, কবে সিবিআইয়ের মুখোমুখি হচ্ছেন তিনি?]

সেই সমন অনুযায়ী সোমবার বিধাননগরের এমপি-এমএলএ আদালতে হাজিরা দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর আইনজীবী ব্রিজেশ ঝা। উপস্থিত ছিলেন অভিষেকের আইনজীবী শুভদীপ সাহাও। তবে, অভিষেকের করা মামলায় অমিত শাহর ঠিকানা ‘ভুল’ থাকায় এদিন মামলার শুনানি হয়নি। অমিত শাহর আইনজীবী ব্রিজেশ ঝা’র দাবি, স্বরাষ্ট্রমন্ত্রীকে যে ঠিকানায় সমন পাঠানো হয়েছে, সেটি তাঁর সরকারি ঠিকানা নয়। সেটি বিজেপির সদর দপ্তরের ঠিকানা। সঠিকভাবে ঠিকানা দিয়ে ফের স্বরাষ্ট্রমন্ত্রীকে সমন পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। এবং এমপি-এমএলএ আদালত থেকে মামলাটি পাঠিয়ে দেওয়া হয়েছে ব্যাংকশাল মেট্রোপলিটন আদালতে। আগামী ২২ মার্চ মামলার পরবর্তী শুনানি হবে মেট্রোপলিটন কোর্টে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement