৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘রাস্তায় নামবই’, পুলিশের অনুমতি না থাকা সত্ত্বেও রেড রোডে দৌড়লেন Dilip Ghosh

Published by: Sayani Sen |    Posted: August 1, 2021 8:56 am|    Updated: August 1, 2021 2:41 pm

Dilip Ghosh participates in BJP's marathon rally to encourage olympians। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলিশ (Police) অনুমতি দেয়নি। তা সত্ত্বেও ম্যারাথনে অংশ নেবেন বলে আগেই জানিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। পুলিশের উপস্থিতিতেই ম্যারাথনে অংশ নিলেন তিনি। রবিবার সকালে রেড রোডের নেতাজি মূর্তির সামনে থেকে শুরু হয় কর্মসূচি। রাজু বিস্ত ম্যারাথনের সূচনা করেন।  এই কর্মসূচিতে অংশ নিয়েছিলেন সৌমিত্র খাঁ-ও। 

টোকি‌ও অলিম্পিক (Tokyo Olympics 2020) থেকে পদক আনার জন্য নিজেদের সেরাটা উজাড় করে দিচ্ছেন ভারতীয় অ্যাথলিটরা। দ্য গ্রেটেস্ট শোয়ে অংশ নেওয়া সেই সব ক্রীড়াবিদকে উৎসাহ দিতেই কলকাতার রাস্তায় বিজেপি কর্মীদের ম্যারাথন দৌড়ের পরিকল্পনা করে রাজ্য যুব মোর্চা। কিন্তু বিজেপির যুব সংগঠন যুব মোর্চার এই বিশেষ কর্মসূচির অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। কোভিড (COVID-19) বিধিনিষেধের কারণেই ম্যারাথন দৌড়ের অনুমতি দেওয়া যাবে না বলে শুক্রবার রাতে লালবাজারের তরফে জানিয়ে দেওয়া হয় বিজেপিকে (BJP)। ভারতীয় ক্রীড়া প্রতিযোগীদের উজ্জীবিত করতে প্রতীকী ম্যারাথন দৌড়ের কর্মসূচির অনুমতি না মেলায় ক্ষুব্ধ দিলীপ। কর্মসূচি করা নিয়ে সিদ্ধান্তে অনড় ছিল গেরুয়া শিবির।

[আরও পড়ুন: বাংলায় চালু ‘এক দেশ, এক রেশন কার্ড’, এবার ভিনরাজ্যে গেলেও মিলবে খাদ্যসামগ্রী]

নির্দিষ্ট কর্মসূচি অনুযায়ী রবিবার সকালে রাজু বিস্ত, দিলীপ ঘোষ, সৌমিত্র খাঁ-সহ বিজেপি নেতা-কর্মীরা রেড রোডে হাজির হন। তাঁদের প্রত্যেকের হাতে ছিল জাতীয় পতাকা। মোতায়েন ছিলেন প্রচুর সংখ্যক পুলিশকর্মীও। অনুমতি না থাকা সত্ত্বেও রেড রোডে নেতাজির মূর্তির সামনে থেকে শুরু হয় ম্যারাথন। রাজু বিস্ত তার উদ্বোধন করেন। দিলীপ ঘোষের নেতৃত্বে ম্যারাথন এগোতে থাকে। সৌমিত্র খাঁ-ও অংশ নেন যুব মোর্চার কর্মসূচিতে। ম্যারাথন শুরুর ঠিক আগে পুলিশের ভূমিকা নিয়ে তীব্র সমালোচনা করেন দিলীপ ঘোষ। তাঁর দাবি, “পুলিশের অভ্যাস বিজেপিকে বাধা দেওয়ার। সেটা আমরা পালটাতে পারব না। আমাদেরও অভ্যাস বদলাতে পারব না। তাই রাস্তায় নামবই। খোলা রাস্তা দিয়ে সকলে দৌড়বে। কে কাকে বাধা দেবে।”  রেড রোডে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের মূর্তির সামনে শেষ হয় ম্যারাথন।পুলিশ সূত্রে খবর, যেহেতু রেড রোডেই সীমাবদ্ধ ছিল দৌড় কর্মসূচি তাই বিজেপি যুব মোর্চার ম্যারাথনে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি।   

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘অন্য দলে যোগ দেব না’, ফেসবুকে লিখেও লাইনটি মুছলেন Babul, তুঙ্গে দলবদলের জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×