৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘এই জনজোয়ারই পরিবর্তনের দিক নির্দেশ করছে’, ব্রিগেডের ভিড় দেখে মন্তব্য দীনেশের

Published by: Sucheta Sengupta |    Posted: March 7, 2021 2:29 pm|    Updated: March 7, 2021 3:06 pm

An Images

দীপঙ্কর মণ্ডল ও মনিশংকর চৌধুরী: পরিবর্তনের ডাক দিয়ে ‘সোনার বাংলা’ গড়ার প্রতিশ্রুতিতে এবারে বাংলার নির্বাচনী যুদ্ধে নেমেছে বিজেপি। ভোটের আগে ঘনঘন রাজ্য সফরে আসছেন দিল্লির কেন্দ্রীয় নেতারা। রবিবার ব্রিগেডে মেগা সভায় প্রধান বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। এই জনসভা ঘিরে বিজেপি কর্মী, সমর্থকদের উচ্ছ্বাস তো বটেই, উৎসাহী জনতারও ভিড় ব্রিগেড ময়দানে। মোদি আসার ঠিক আগেই জনতার চাপ এত বেশি যে বজ্রআঁটুনির ঘেরাটোপ পর্যন্ত ভেঙে পড়ার উপক্রম হয়ে উঠল। আর এরই মধ্যে আশার আলো দেখলেন তৃণমূল থেকে সদ্য বিজেপিতে আসা নেতা দীনেশ ত্রিবেদী। ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’কে তিনি জানালেন, এই জনজোয়ারই পরিবর্তনের দিক নির্দেশ করছে।

গত মাসের মাঝামাঝি সময়ে রাজ্যসভায় দাঁড়িয়েই আচমকা তৃণমূল ত্যাগের কথা ঘোষণা করেন প্রাক্তন সাংসদ দীনেশ ত্রিবেদী (Dinesh Trivedi)। জানান যে কাজ করতে অসুবিধা হচ্ছে, দমবন্ধ লাগছে। অন্তরাত্মার ডাকে সাড়া দিয়ে তিনি দলত্যাগের সিদ্ধান্ত নিচ্ছেন। মানুষের জন্য কাজ করতে চান। এরপরই জল্পনা উসকে উঠেছিল, তৃণমূলের অন্যান্য নেতানেত্রীদের মতো তিনিও যোগ দিতে চলেছেন বিজেপিতে। যদিও এ নিয়ে তখনই কোনও পদক্ষেপ নেননি প্রাক্তন রেলমন্ত্রী তথা তৃণমূলের প্রাক্তন সাংসদ। তবে শনিবার, মোদির ব্রিগেডে জনসভার ঠিক আগেই দিল্লিতে বিজেপি সদর দপ্তরে গিয়ে সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার হাত ধরে গেরুয়া শিবিরে নাম লেখান দীনেশ।

[আরও পডুন: জল্পনার অবসান, বিজেপিতে যোগ দিলেন মিঠুন চক্রবর্তী]

এরপর রবিবার তাঁকে দেখা গেল ব্রিগেডে। দুপুরের পর ব্রিগেডে প্রবেশের আগেই ‘সংবাদ প্রতিদিন ডিজিটালে’র ক্যামেরাবন্দি হলেন দীনেশ ত্রিবেদী। এমন হাইভোল্টেজ প্রচার ময়দানে প্রবেশে বিলম্ব কেন? প্রশ্নের জবাবে ব্রিগেডমুখী জনতার ভিড় দেখালেন তিনি। বললেন, ”এই যে জনতা দেখছেন, তাঁদের মধ্যে আমি আটকে ছিলাম। এই যে ভিড় দেখছেন, এটাই পরিবর্তনের ইঙ্গিত করছে।” ‘ বিজেপি বহিরাগত’ -তৃণমূলের এই অভিযোগের জবাবে তাঁর পালটা আক্রমণ, ”যাঁরা এরকম বলছেন, তাঁরাই বাংলার সংস্কৃতি জানেন না।”

[আরও পডুন: ধুতি-পাঞ্জাবি পরে ব্রিগেডের মঞ্চে মিঠুন, হাজির শ্রাবন্তী-পায়েল-রুদ্রনীলরাও]

ব্রিগেড ময়দানে দেখা হল  বিজেপির পরিষদীয়  দলনেতা মনোজ টিগ্গার সঙ্গে। একইদিনে কলকাতায় প্রধানমন্ত্রীর সভা  আর উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর পদযাত্রা। কোথায় কতটা প্রভাব পড়বে? এই প্রশ্নের উত্তরে মনোজ টিগ্গার কটাক্ষ, ”উনি যতবার উত্তরবঙ্গে যাবেন, তত তৃণমূলের আসন কমবে।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement