BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেমন আছেন পার্থ, কল্যাণময়? নিজাম প্যালেসে গিয়ে স্বাস্থ্যপরীক্ষা করলেন ২ চিকিৎসক

Published by: Sucheta Sengupta |    Posted: September 18, 2022 4:16 pm|    Updated: September 18, 2022 10:20 pm

Doctors visit Nizam Palace for health check up Partha Chatterjee and Kalyanmoy Ganguly | Sangbad Pratidin

অর্ণব আইচ: এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতি মামলায় এই মুহূর্তে সিবিআই (CBI) হেফাজতে রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি রয়েছেন নিজাম প্যালেসে। একই মামলায় গ্রেপ্তার হয়ে নিজাম প্যালেসেই রয়েছেন প্রাক্তন পর্ষদ সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়, এসএসসি প্রাক্তন চেয়ারম্যান এসপি সিনহা। রবিবার নিজাম প্যালেসে এসে তিনজনের স্বাস্থ্যপরীক্ষা করলেন চিকিৎসকরা। তাঁদের পর্যবেক্ষণ অনুযায়ী, আপাতত তিনজনের শারীরিক অবস্থা স্বাভাবিকই আছে।

হাই প্রোফাইল তিন বন্দি। তাঁদের নিয়মিত স্বাস্থ্যপরীক্ষা প্রয়োজন। জোকার ইএসআই হাসপাতালে সেই পরীক্ষা করা হয়। চিকিৎসকদের পরামর্শ মতো ৪৮ ঘণ্টা পরপর পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও ধৃত বাকি দু’জনের স্বাস্থ্যপরীক্ষা হওয়ার কথা। সেইমতো রবিবার ছিল পরীক্ষার নির্দিষ্ট দিন ছিল। কিন্তু এদিন আর তাঁদের ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি। কেন্দ্রীয় স্বাস্থ্য স্কিমে ২ চিকিৎসককে আনা হয় নিজাম প্যালেসে (Nizam Palace)। তাঁরাই তিনজনের স্বাস্থ্যপরীক্ষা করেন। দুপুর আড়াইটা নাগাদ এক চিকিৎসক ও তাঁর সহকারী পৌঁছন সিবিআই দপ্তরে। একে একে তিনজনের স্বাস্থ্যপরীক্ষা শুরু হয়।

[আরও পড়ুন: বুর্জ খালিফার পর মালয়েশিয়ার টুইন টাওয়ার, এবার পুজোয় চমক দেবে এই মণ্ডপ]

পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক পরীক্ষা করে চিকিৎসকরা প্রাথমিকভাবে জানাচ্ছেন, সমস্ত প্যারামিটার প্রায় স্বাভাবিক। নিজাম প্যালেসের এসএসও বিল্ডিংয়ের দুই গেস্টরুমে রয়েছেন এসএসসি কাণ্ডে ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী এবং এসএসসি কর্তা কল্যাণময় গঙ্গোপাধ্যায়। আসলে শুক্রবার থেকে সিবিআই হেফাজতে রয়েছেন পার্থ। সূত্রের খবর, শনিবার সকালে আইনজীবীর কাছে সিবিআইয়ের বিরুদ্ধে অনুযোগ জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই হেফাজতের প্রথম রাতেই ওষুধের অনিয়ম হয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীর, এমনই দাবি। জানা গিয়েছে, সারাদিনে প্রচুর ওষুধ তাঁকে খেতে হয়। কিন্তু কখন কোন ওষুধ দিতে হবে, তা সিবিআইয়ের কাছে এখনও স্পষ্ট নয়। এদিকে রাজ্যের প্রাক্তন মন্ত্রীর চিকিৎসায় একটি বিশেষ মেশিন ব্যবহৃত হয়। যে সেই মেশিনটি সেট করেন, তিনিও নাকি শুক্রবার অনুপস্থিত ছিলেন। ফলে বেকায়দায় পড়তে হয়েছিল প্রাক্তন শিক্ষামন্ত্রীকে, এমনই খবর তাঁর আইনজীবী সূত্রে।সেই কারণে আজ স্বাস্থ্যপরীক্ষা করা হল।

[আরও পড়ুন: চিতা পুনর্বাসনের প্রক্রিয়া শুরু ইউপিএ আমলেই, নথি প্রকাশ করে মোদিকে ‘মিথ্যাবাদী’ বলল কংগ্রেস]

এরপর তাঁরা কল্যাণময় গঙ্গোপাধ্যায় ও এসপি সিনহার স্বাস্থ্যপরীক্ষা করেন। তাঁদেরও শারীরিক অবস্থা মোটের উপর স্বাভাবিক বলেই জানাচ্ছেন। আসলে তিন হাই প্রোফাইল ব্যক্তিত্বকে হাসপাতালে নিয়ে গিয়ে পরীক্ষা করানোয় যে বিশেষ সুরক্ষার ব্যবস্থা করতে হয়, তা করা সিবিআইয়ের পক্ষে এই মুহূর্তে সম্ভব নয়। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থায় লোকবল কম। সেই কারণে কেন্দ্রীয় সংস্থার তরফে নিজাম প্যালেসে ডাকা হয়েছে চিকিৎসকদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে