BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

নোটিসের ড্রাফটিং ঠিক নেই, কমিশনের শোকজ প্রসঙ্গে পালটা বাবুলের

Published by: Subhamay Mandal |    Posted: March 20, 2019 7:38 pm|    Updated: March 20, 2019 7:38 pm

Drafting is incorrect, Babul Supriyo on Show Cause Notice of EC

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: লোকসভা নির্বাচনের মুখে তাঁর রেকর্ডিং করা গান নিয়ে আপত্তি জানিয়েছে নির্বাচন কমিশন। তা নিয়ে শোকজ নোটিসও পাঠিয়েছে কমিশন। বুধবার শোকজ ইস্যুতে নিজের বক্তব্য জানালেন আসানসোলের বিদায়ী সাংসদ বাবুল সুপ্রিয়। এদিন রাজ্য বিজেপির সদর দপ্তরে কেন্দ্রীয় মন্ত্রী গানের ভিডিও নিয়ে নির্বাচন কমিশনের শোকজ প্রসঙ্গে বলেন, ‘মুম্বইতে গানের রেকর্ডিংটা মিডিয়া নিউজ হিসাবে দেখিয়েছে। সেটা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। গানের ভিডিওর রিলিজ হয়নি। পয়সা দিয়ে কোনও বিজ্ঞাপনও এটা নয়।’ বাবুলের অভিযোগ, নির্বাচন কমিশন যে চিঠি তাঁকে দিয়েছে সেই ড্রাফটিং ঠিক নেই। এই ড্রাফটিংটা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কেউ করতে পারে। বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের অভিযোগ, নির্বাচন কমিশনে সিইও-র দপ্তরে তৃণমূলের লোক রয়েছে।

এদিন সাংবাদিকদের প্রশ্নের উত্তরে পুরনো ঝালমুড়ি বিতর্ক নিয়ে বাবুল সুপ্রিয় বললেন, ‘সাধারণ মানুষের স্বার্থে ভালর জন্য একজন কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতেই পারি। তাতে ঝালমুড়ি বা মিঠাই খেতেই পারি। বাংলার উন্নয়নের জন্য যদি কথা বলার সুযোগ পাই। তাহলে কেন মুখ্যমন্ত্রীর সঙ্গে বসব না।’ তিনি এও জানিয়েছেন, আগামিকাল, বৃহস্পতিবার শোকজের জবাব দেবেন। প্রসঙ্গত, এ রাজ্যে লোকসভা ভোটের প্রচারে রাজ্য বিজেপির জন্য থিম সং রেকর্ড করেছেন বাবুল সুপ্রিয়। তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিরোধীদের বিভিন্ন স্লোগান একত্রিত করে গানের কথা লিখেছেন অমিত চক্রবর্তী। গানে সুর দিয়েছেন বাবুল নিজেই। গত সোমবার সকাল থেকেই বিভিন্ন সংবাদমাধ্যমে সেই গানটি দেখানোও হচ্ছে। জানা গিয়েছে, ঘটনাটি নজরে পড়ে নির্বাচন কমিশনের মিডিয়া ওয়াচ সেলের। এরপরই স্বতঃপ্রণোদিত হয়ে বাবুল সুপ্রিয়কে শোকজ নোটিস পাঠায় নির্বাচন কমিশন। ভোটের সময় রাজনৈতিক প্রচারমূলক গান বা বিজ্ঞাপন তৈরির জন্য কমিশনের অনুমতি নিতে হয়। কিন্তু এক্ষেত্রে তা করা হয়নি। তাই কমিশনের শোকজের মুখে পড়তে হয় আসানসোলের বিদায়ী সাংসদকে।

[গানে মুখ্যমন্ত্রীর অপমান, বাবুলের বিরুদ্ধে এফআইআর আসানসোলে]

উল্লেখ্য, গত মঙ্গলবার সকালে বিজেপি থিম সংয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করার অভিযোগে থানায় এফআইআর দায়ের করে শাসকদল প্রভাবিত পশ্চিম বর্ধমান লাইব্রেরি স্টুডেন্টস কো-অর্ডিনেশন কমিটি। বাবুল সুপ্রিয়ের বিরুদ্ধে আসানসোল দক্ষিণ থানায় এফআইআর করেছেন সংগঠনের সাধারণ সম্পাদক গৌরব গুপ্ত।

[নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে বাবুল সুপ্রিয়কে শোকজ কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে