BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারির পর আরও কড়া পুলিশ, দুর্গাপুজো নিয়ে ভুয়ো পোস্ট করে গ্রেপ্তার ২ যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: September 9, 2020 5:46 pm|    Updated: September 9, 2020 5:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের দুর্গাপুজো নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগে ২ যুবককে গ্রেপ্তার করল বরাহনগর ও ঘোলা (Ghola) থানার পুলিশ। তাঁদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে এবং ভুয়ো খবর ছড়ানো মামলা রুজু করা হয়েছে। ধৃতদের মধ্যে একজনকে আজই আদালতে তোলা হয়েছিল।

সম্প্রতি হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়ে এক ভুয়ো মেসেজ। তাতে লেখা ছিল এবছর পুজোয় (Durga Puja) সারারাত ঘুরে প্রতিমা দর্শন বন্ধ। পঞ্চমী থেকে একাদশী পর্যন্ত বিকেল পাঁচটার পর থেকে জারি থাকবে নাইট কারফিউ। এছাড়াও লেখা ছিল মণ্ডপে একসঙ্গে পাঁচজনের বেশি প্রবেশ করা যাবে না এবং প্রত্যেকের থার্মাল স্ক্রিনিং হবে। অষ্টমীর অঞ্জলিতে ফুল দেওয়া যাবে না। প্রতিমা নিরঞ্জনের সময় শোভাযাত্রা বন্ধ রাখার কথাও উল্লেখ রয়েছে ওই ভুয়ো মেসেজে। বিষয়টি প্রকাশ্যে আসতেই কলকাতা পুলিশের তরফে টুইটে জানানো হয় বিষয়টি সম্পূর্ণ ভুয়ো। শুরু হয় অভিযুক্তদের খোঁজ। এরপরই রাজু বিশ্বাস নামে এক যুবককে গ্রেপ্তার করে ঘোলা থানার পুলিশ। প্রভুজিৎ আচার্য্য নামে আরেকজনকে গ্রেপ্তার করে বরাহনগর থানার পুলিশ।

[আরও পড়ুন: মেডিক্যাল কলেজের হস্টেলে ‘হস্তমৈথুন’, তরুণীকে জোর করে লিফটে তোলার চেষ্টা, গ্রেপ্তার যুবক]

প্রসঙ্গত, গোটা ঘটনা কানে যেতে মঙ্গলবারই নাম না করে বিজেপির আইটি সেলকে তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বলেন, “এ কাজ কে করেছে সবাই জানে। নাম আর বলব না। যারা দুর্গাপুজো করেনি জীবনে তারা পুজো নিয়ে ফেক নিউজ ছড়াচ্ছে। যারা ভুয়ো মেসেজ ছড়িয়েছে তাদের কান ধরে ওঠবোস করাও। অহংকারী দল ,পাষণ্ডের দল, নির্লজ্জ, শোষণের দল। সরকার মিটিংই করেনি। পুজো নিয়ে সরকার এ ধরনের কোনও সিদ্ধান্ত নিয়েছে এটা প্রমাণ করতে পারলে আমি সবার সামনে ওঠবোস করব।”

[আরও পড়ুন: পুলিশ দিবসে ঢেলে সাজানো হল লালবাজার, এবার জায়ান্ট স্ক্রিনে দেখা যাবে আড়াই হাজার CCTV-র ফুটেজ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement