BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Durga Puja 2021: প্রিয়াঙ্কা নন, বাঘাযতীন তরুণ সংঘে এবার পুজোর মুখ রাইমা সেন

Published by: Sulaya Singha |    Posted: September 22, 2021 5:48 pm|    Updated: September 22, 2021 6:41 pm

Durga Puja 2021: Raima Sen to be the face of Baghajatin Tarun Sangha puja | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৭ সাল থেকে টানা তিন বছর ‘ঘরের মেয়ে’কেই পুজোর মুখ হিসেবে বেছে নিয়েছিল বাঘাযতীন তরুণ সংঘ। প্রতিবারই ক্লাবের ব্যানার-পোস্টারে দুর্গারূপে ধরা দিয়েছিলেন প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)। তাঁর উপস্থিতিতে দারুণ জনপ্রিয়তাও পায় দক্ষিণ কলকাতার পুজোটি। কিন্তু এবার মুখ বদল। প্রিয়াঙ্কা নন, তাঁর পরিবর্তে দেখা মিলবে রাইমা সেনের (Raima Sen)। কিন্তু কেন এমন সিদ্ধান্ত?

priyanka

অভিনেত্রী প্রিয়াঙ্কার সঙ্গে চিত্রগ্রাহক তথাগত ঘোষের বন্ধুত্ব এখন সকলেরই জানা। সেই তথাগতর ভাবনাতেই এবার সেজে উঠবে তরুণ সংঘ। অথচ বান্ধবীই থাকছেন না! বরং তথাগতর ক্যামেরার সামনে পুজোর ফেস হিসেবে পোজ দিচ্ছেন ‘অন্য পাড়া’র রাইমা! সমীকরণ কি তবে বদলে যাচ্ছে? তথাগত জানাচ্ছেন, “এমন কিছুই নয়। আসলে গত বছরই প্রিয়াঙ্কা বলেছিলেন তিনি আর পুজোর ফেস হতে চান না। বিষয়টা একঘেয়ে হয়ে যাচ্ছে তাঁর কাছে। তাছাড়া বারবার একই মুখ হয়তো মানুষেরও ভাল লাগবে না। সেই কারণেই মুখ বদলের পরিকল্পনা। রাইমাকে প্রস্তাব দিতে তিনি রাজিও হয়ে যান। তাই এখানে অন্যরকম সমীকরণ খোঁজার কোনও মানেই হয় না।”

পুজোর ফটোশুটও হয়ে গিয়েছে। লাল পাড়ের সাদা শাড়ি পরে এলোকেশী রাইমাকে নতুন পোস্টারে ঢাক বাজাতে দেখা যাচ্ছে। তথাগত জানালেন, অন্যান্য বার যেভাবে প্রিয়াঙ্কাকে দুর্গারূপে তুলে ধরা হয়, রাইমাকে কিন্তু সেভাবে দেখা যাবে না। বরং পাড়ার মেয়ে হিসেবেই সকলকে আহ্বান জানাবেন সুচিত্রা সেনের নাতনি। জানালেন, “এবার বাঘাযতীন তরুণ সংঘের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর আমি। আমাদের পুজোয় আপনাদের সবাইকে স্বাগত।”

৭২ বছরে পা দিচ্ছে তরুণ সংঘের পুজো। সমগ্র পরিকল্পনা ও সৃজনে চিত্রগ্রাহক তথাগত ঘোষই। একটা সময় পুজোয় থিমের চাকচিক্য বিশেষ ছিল না। বরং পাড়ার সকলে মিলে শাড়ি, হাত পাখা, কুলো ইত্যাদি ঘরোয়া জিনিসপত্র দিয়েই সেজে উঠত মণ্ডপ। করোনা অতিমারী মানুষকে পরস্পরের কাছে টেনে এনেছে। বিপদে একে অপরের পাশে দাঁড়াতে শিখিয়েছে। আর তাই এবারের পুজোয় সেই অতীত ঐক্য, আদর্শ, আন্তরিকতাকেই কুর্নিশ জানাবে তরুণ সংঘ। প্রতিমা তৈরি করছেন বাবলু বণিক। থিমের পোশাকি নাম ‘আমার পাড়ার পুজো’। সাবেকিয়ানা ও রাইমাকে নিয়েই করোনা কালে নতুন পথচলা শুরু তরুণ সংঘের।

[আরও পড়ুন: বন্ধ আফগানিস্তানের আকাশপথ, ‘শত্রু’ পাকিস্তানের উপর দিয়েই উড়ল মোদির বিমান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement