BREAKING NEWS

১৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ২৭ মে ২০২০ 

Advertisement

ই-মেল হ্যাক করে কোটি টাকার উপর জালিয়াতি, একাধিক অভিযোগ দায়ের লালবাজারে

Published by: Sandipta Bhanja |    Posted: February 28, 2020 8:54 am|    Updated: February 28, 2020 2:35 pm

An Images

অর্ণব আইচ: পর পর ই-মেল হ্যাক করে শহরে কোটি টাকার জালিয়াতি। এখনও পর্যন্ত এই বিষয়ে সাইবার থানায় তিনটি অভিযোগ দায়ের হয়েছে। সাইবার জালিয়াতদের বিরুদ্ধে উঠেছে অভিযোগের আঙুল। আর একের পর এক এই ধরনের অভিযোগ আসাতেই রহস্য ঘনিয়েছে বলে মনে করছেন লালবাজারের অপরাধ দমন শাখা।

পুলিশ সূত্রে খবর, বিদেশের এক চর্ম ব্যবসায়ী অভিযোগ জানিয়েছেন যে, সাইবার অপরাধীরা তাঁর ই-মেল হ্যাক করে প্রথমে। তারপর তাঁর কাছে নিজেদের পরিচিত ব্যবসায়ী বলে পরিচয় দেয়। ব্যবসায়ীকে জানানো হয়, তাঁকে কাঁচা চামড়া পাঠানো হচ্ছে। তার বদলে যে অ্যাকাউন্টে তিনি সাধারণত টাকা পাঠিয়ে থাকেন, সেই অ্যাকাউন্টের বদলে অন্য ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠাতে। ব্যবসায়ী সেই অ্যাকাউন্টে দু’দফায় এক লাখ ডলারের উপর পাঠান। এর পরই যোগাযোগ বন্ধ করে দেয় তারা। প্রতারকদের ফাঁদে পড়েছেন বুঝতে পেরে তিনি লালবাজারের সাইবার থানায় অভিযোগ দায়ের করেন। 

[আরও পড়ুন: ছকভাঙার উদ্যোগ, বিয়েতে তত্ত্ব না পাঠিয়ে অনাথ শিশুদের উপহার দেবেন হবু কনে ]

এদিকে, একইভাবে প্রিন্স আনোয়ার শাহ রোডের একটি সংস্থার মেলও হ্যাক হয়ে যায়। জিনিস কেনাবেচার নাম করে ওই সংস্থার মালিককে প্রায় ৬ হাজার ডলার পাঠাতে বলা হয়। তিনি দু’টি ব্যাংকের অ্যাকাউন্টে ওই ডলার পাঠান। এর পরই ওই সংস্থাটির সঙ্গে যোগাযোগ করে তিনি বুঝতে পারেন যে, তিনি ফাঁদে পড়েছেন। অন্য একটি ঘটনায় বউবাজারের রবীন্দ্র সরণির একটি সংস্থার মালিক সাইবার থানায় অভিযোগ জানিয়েছেন যে, অভিযুক্তরা তাঁর মেল হ্যাক করে। এরপর তাঁর পরিচিত একটি সংস্থার কর্তার সিম ক্লোন করে তাঁর সঙ্গে ফোন করে কথাও বলে তারা। তিনি পরিচিত সংস্থার সঙ্গে কথা বলছেন মনে করেই দু’টি ব্যাংক অ্যাকাউন্টে দু’দফায় মোট ২০ লক্ষ টাকা পাঠান। সেই টাকা তুলে নেয় সাইবার জালিয়াতরা। তিনটি ঘটনার পিছনে একই জালিয়াত চক্র কাজ করছে কি না, তা জানার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শুরু হতেই ফের বিপত্তি, নতুন করে একাধিক বাড়িতে ফাটল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement