BREAKING NEWS

২৩ চৈত্র  ১৪২৬  সোমবার ৬ এপ্রিল ২০২০ 

Advertisement

ইস্ট-ওয়েস্ট মেট্রোর কাজ শুরু হতেই ফের বিপত্তি, নতুন করে একাধিক বাড়িতে ফাটল

Published by: Tiyasha Sarkar |    Posted: February 27, 2020 7:20 pm|    Updated: February 27, 2020 7:25 pm

An Images

নব্যেন্দু হাজরা: সাবধানতা অবলম্বন করেও শেষরক্ষা হল না। নতুন করে বউবাজারে মেট্রোর কাজ শুরু হতেই ফের ফাটল দেখা দিল একাধিক বাড়িতে। খবর পেয়ে ইতিমধ্যেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন KMRCL-এর আধিকারিকরা। পুরনো স্মৃতি আতঙ্ক বাড়াচ্ছে বাসিন্দাদের।

গত বছরের অগাষ্ট মাসে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সুড়ঙ্গ খোঁড়ার সময়ই ভয়ংকর বিপর্যয় ঘটেছিল বউবাজার চত্বরে। একের পর এক ভেঙে পড়েছিল শতাব্দী প্রাচীন বাড়ি। ঘরছাড়া হতে হয়েছিল একাধিক পরিবারকে। দীর্ঘদিনের ভিটে ছেড়ে তাঁদের আশ্রয় নিতে হয়েছিল হোটেল। সেই পরিস্থিতি সামাল দিয়ে ইতিমধ্যেই ইস্ট-ওয়েস্ট মেট্রোর আংশিক রুটের সূচনা করা হয়েছে। সমস্ত রকম সাবধানতা অবলম্বন করে নতুন করে শুরু হয়েছে মেট্রোর কাজ। পূর্বের ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার আগে ভাগেই ফাঁকা করে দেওয়া হয়েছে এলাকা। এলাকার বাসিন্দাদের এমব্যাসি, গ্রিন ইনের মতো একাধিক হোটেলে রাখা হয়েছে। কিন্তু সতর্কতা সত্ত্বেও কাজ শুরুর পরই ফের বিপত্তি। জানা গিয়েছে, সুড়ঙ্গ খোঁড়ার শুরু হতেই নতুন করে ফাটল দেখা দিয়েছে চৈতন্য সেন লেনের ৪টি বাড়িতে। খসে পড়েছে একাধিক বাড়ির চাঙড়।

[আরও পড়ুন: পরিচয় পত্র না বিমানের বোর্ডিং পাস! তৃণমূলের নতুন ‘ইভেন্ট লঞ্চ’-এ কর্পোরেট ছোঁয়া]

সূত্রের খবর, ফাটল নজরে পড়তেই KMRCL কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছেন এলাকার বাসিন্দারা। ইতিমধ্যেই ফাটলগুলি খতিয়ে দেখেছেন তাঁরা। KMRCL এর তরফে জানানো হয়েছে যে, নতুন ফাটলগুলি বিপজ্জনক নয়। তা সত্ত্বেও প্রতি ৬ ঘণ্টা অন্তর ফাটলগুলি পর্যবেক্ষণ করা হবে। সেই কারণে ইতিমধ্যেই ওই এলাকায় বেশ কয়েকটি যন্ত্রও বসানো হয়েছে। তবে এই ফাটল থেকে বড়সড় কোনও দুর্ঘটনার সম্ভাবনা নেই বলেই দাবি তাঁদের। যদিও তাঁদের আশ্বাসে আতঙ্ক কমছে না ওই এলাকার বাসিন্দাদের। সামান্য ফাটলেই সিঁদুরে মেঘ দেখছেন তাঁরা।

[আরও পড়ুন: ‘হিংসা চাই না’, পুরভোট শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশনারকে ডেকে নির্দেশ রাজ্যপালের]

Advertisement

Advertisement

Advertisement