BREAKING NEWS

৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

সারদা মামলায় কুণাল-শতাব্দী-দেবযানীর সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

Published by: Subhajit Mandal |    Posted: April 4, 2021 11:06 am|    Updated: April 4, 2021 12:34 pm

An Images

স্টাফ রিপোর্টার: সারদা চিটফান্ড মামলার তদন্তে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ফের অস্থায়ীভাবে এই মামলার সঙ্গে সম্পর্কিত কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করেছে। আর্থিক প্রতারণা ও অর্থ তছরুপ প্রতিরোধ আইনে এই সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে বলে শনিবার ইডি (ED) প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে। এই সম্পত্তি বাজেয়াপ্ত সংক্রান্ত নির্দেশে ইডি জানিয়েছে, রাজ‌্যসভার প্রাক্তন সদস‌্য কুণাল ঘোষ (Kunal Ghosh), তৃণমূল সাংসদ শতাব্দী রায় (Shatabdi Roy) এবং সারদা গোষ্ঠীর অন‌্যতম অধিকর্তা দেবযানী মুখোপাধ‌্যায়ের তিন কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে।

সব মিলিয়ে এতদিনে সারদা মামলায় ইডি মোট ছ’শো কোটি টাকার সম্পত্তি অস্থায়ীভাবে বাজেয়াপ্ত করেছে এবং এখনও এই মামলার তদন্ত চলছে বলে এদিন ইডি-র প্রেস বিবৃতিতে জানানো হয়। এই প্রসঙ্গে কুণালবাবু বলেন, “সারদা মিডিয়া থেকে আমার বেতন এবং বিজ্ঞাপন বাবদ পুরো বৈধ আয়টি সম্পূর্ণ স্বেচ্ছায় ফেরত দিয়েছি। এর পূর্ণাঙ্গ নথি আমার কাছে প্রস্তুত। ফলে আমি যা স্বেচ্ছায় ইডিকে দিয়েছি তা তাঁরা আইনি প্রক্রিয়ায় গ্রহণ করছে বলে জানি। এর বাইরে কোনও সম্পত্তি বাজেয়াপ্তর খবর নেই।”

[আরও পড়ুন: কয়লা পাচার কাণ্ডে ইডির জালে রাজ্য পুলিশের আধিকারিক]

প্রসঙ্গত, সারদা মামলার তদন্তে এই মুহূর্তে বেশ সক্রিয় হয়েছে ইডি এবং সিবিআই। সম্প্রতি এই মামলায় বার দুয়েক জিজ্ঞাসাবাদ করা হয়েছে কুণাল ঘোষকে। তলব করা হয়েছে রাজ্যের প্রাক্তন পরিবহণ মন্ত্রী মদন মিত্রকেও। সূত্রের খবর, সারদা-কাণ্ডে বেশ কিছু নতুন তথ্য হাতে এসেছে ইডির। কয়েকদিন আগে সারদায় অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়কে জেরা করে সিবিআই (CBI)। এছাড়াও বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে তদন্তকারীদের হাতে এসেছে বেশ কিছু ‘গুরুত্বপূর্ণ’ তথ্য। আর সেই তথ্যের ভিত্তিতেই চলছে জিজ্ঞাসাবাদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement