৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সারদা কাণ্ডে ফের ইডির দপ্তরে কুণাল ঘোষ

Published by: Paramita Paul |    Posted: March 8, 2021 10:51 am|    Updated: March 8, 2021 12:27 pm

TMC spokeperson Kunal Ghosh at reaches at ED office over Saradha scam | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আজ ফের ইডির মুখোমুখি তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। সিজিও কমপ্লেক্সে দ্বিতীয় দফায় জেরা করা হবে তাঁকে। দিন কয়েক আগেই চিটফান্ড কাণ্ডে এই তৃণমূল নেতাকে টানা সাড়ে ছ’ঘণ্টা জেরা করে ইডি। এর পর ফের ৮ মার্চ তাঁকে হাজিরা দিতে নির্দেশ দেয় ইডি। সেই নির্দেশ মতো আজ সোমবার ফের সিজিও কমপ্লেক্সে হাজিরা দিলেন কুণাল।

প্রসঙ্গত, ২ মার্চ ইডির অফিসে হাজিরা দিয়েছিলেন কুণাল ঘোষ। তাঁর দাবি, সারদাকর্তা সুদীপ্ত সেনের চিঠি নিয়ে তদন্ত করুক ইডি। ওই চিঠিতে নাম উল্লেখ করে সাফ বলা হয়েছে কোন কোন নেতারা টাকা নিয়েছেন। এই বিষয়ে তিনি আরও বলেছেন, “আইন নিজের পথেই হাঁটবে।” সমন পেয়ে তিনি বলেছিলেন, “২০১৩ সাল থেকে সারদা মামলায় তদন্ত চলছে। আগেও ইডি-কে সাহায্য করেছি। আবারও সাহায্য করব। আগেও অনেক নথি জমা দিয়েছি। আরও এক বার নথিপত্র নিয়ে যাব ইডি দপ্তরে।”

[আরও পড়ুন : অবশেষে প্রতীক পেল আব্বাস সিদ্দিকির ISF, দুশ্চিন্তার অবসান সংযুক্ত মোর্চার]

সাড়ে ছ’ঘণ্টার জেরার পর কুণাল জানিয়েছিলেন, তিনি তদন্তে সহযোগিতা করবেন। যখনই ডাকবেন তিনি হাজিরা দেবেন। সেই কথামতো এদিনও তিনি হাজিরা দিতে এসেছেন। ইডির দপ্তরে ঢোকার আগে কুণাল জানান, “ইডির নির্দেশ মতো এসেছি। গত কয়েক বছর ধরেই হাজিরা দিচ্ছি। নতুন কিছু নয়। তবে এর সঙ্গে রাজনীতিকে যুক্ত করব না।”

সূত্রের খবর, সারদা-কাণ্ডে বেশ কিছু নতুন তথ্য হাতে এসেছে ইডির। কয়েকদিন আগে সারদায় অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়কে জেরা করে সিবিআই (CBI)। এছাড়াও বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে তদন্তকারীদের হাতে এসেছে বেশ কিছু ‘গুরুত্বপূর্ণ’ তথ্য। আর সেই তথ্যের ভিত্তিতেই কুণাল ঘোষকে জেরা করছে ইডি। যদিও পশ্চিমবঙ্গে ভোটের মুখে দলীয় মুখপাত্রকে এভাবে নোটিস পাঠানোর নেপথ্যে রাজনৈতিক অভিসন্ধি রয়েছে বলে অভিযোগ তৃণমূলের।

[আরও পড়ুন : গরু পাচার কাণ্ড: আজই নিজাম প্যালেসে হাজিরা ২ আইপিএসের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে