BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রেসিডেন্সি জেলে পার্থকে জেরা ইডির, অর্পিতার দেওয়া তথ্যের ভিত্তিতে জিজ্ঞাসাবাদ

Published by: Paramita Paul |    Posted: August 17, 2022 1:31 pm|    Updated: August 17, 2022 3:20 pm

ED grills Partha Chatterjee in Presidency jail | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (Enforcement Directorate) জেরার মুখে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বুধবার প্রেসিডেন্সি জেলে গিয়ে তাঁকে জেরা করছেন ইডির আধিকারিকরা। সূত্রের খবর, মঙ্গলবারই জেলে গিয়ে অর্পিতাকে জেরা করে ইডি। সেই জেরা থেকে উঠে আসা তথ্যের ভিত্তিতেই এদিন রাজ্যের প্রাক্তন মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর।

আগামিকাল অর্থাৎ ১৮ আগস্ট ফের আদালতে তোলা হবে এসএসসি কাণ্ডে ধৃত পার্থ এবং অর্পিতাকে। তার আগে এদিন জেরা করে দুর্নীতি সংক্রান্ত আরও তথ্য বের করে আনতে চাইছে ইডি কর্তারা। আদালতে তাঁরা আগেই জানিয়েছিল, জেলে গিয়ে পার্থ এবং অর্পিতাকে জেরা করা হবে। সেই মতো এদিন বেলা সাড়ে ১১টা নাগাদ প্রেসিডেন্সি জেলে ঢোকেন ইডি কর্তারা।

[আরও পড়ুন: চলতি মাসেই রাজ্যের সমস্ত পুজো কমিটির সঙ্গে বৈঠক মুখ্যমন্ত্রীর, অনুদান নিয়ে আলোচনার সম্ভাবনা]

উল্লেখ্য, মঙ্গলবার আলিপুর মহিলা জেলে গিয়ে প্রায় ৫ ঘণ্টা অর্পিতাকে জেরা করা হয়। সেই জিজ্ঞাসাবাদে একাধিক নতুন তথ্য উঠে এসেছে বলে ইডি সূত্রে খবর। সেই তথ্যের ভিত্তিতেই এদিন প্রাক্তন শিক্ষামন্ত্রীকে জেরা শুরু তদন্তকারী আধিকারিকরা। 

উল্লেখ্য, জুলাই মাসের শেষের দিকে ইডি’র হাতে গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়। প্রেসিডেন্সি জেলেই রয়েছেন তিনি। অর্পিতার ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। পার্থ দাবি করেছেন, ওই টাকা তাঁর নয়। এদিকে,  অর্পিতা জানিয়েছেন ওই টাকা পার্থ চট্টোপাধ্যায়ের। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তাঁকে মিনি ব্যাংক হিসাবে কাজে লাগিয়েছেন বলেই দাবি। ওই বিপুল টাকার মালিক কে, তা খতিয়ে দেখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১৮ আগস্ট ফের আদালতে পেশ করা হবে পার্থ ও অর্পিতাকে। জামিন নাকি ফের জেল হেফাজত হয় তাঁদের, সেদিকে তাকিয়ে সকলে।

[আরও পড়ুন: পুরীর হোটেলে কাকিমার সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় যুবক! কাকার নজরে পড়তেই ভয়ংকর পরিণতি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে