১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইডির তল্লাশি পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ মডেলের বাড়িতে, উদ্ধার ২০ কোটি টাকা, মোবাইল ফোন

Published by: Sucheta Sengupta |    Posted: July 22, 2022 8:44 pm|    Updated: July 25, 2022 12:29 pm

ED seizes Rs 20 crore from residence of Partha Chatterjee aide cum model in Kolkata | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনভর শহরের নানা জায়গায় ইডির (ED) তল্লাশি। রাতের দিকে টালিগঞ্জে (Tollygunj) এক মডেলের বাড়ি থেকে উদ্ধার হল ২০ কোটি টাকা। বাজেয়াপ্ত করা হয়েছে ২০ টি মোবাইল। ইডি সূত্রে খবর, যে মডেলের বাড়ি থেকে এসব উদ্ধার হয়েছে, তিনি অর্পিতা মুখোপাধ্যায়। রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে পরিচিত তিনি। টালিগঞ্জের অভিজাত আবাসনে তল্লাশি চালিয়ে এত সম্পত্তির হদিশ পান এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। অর্পিতার কাছে কোন সূত্র ধরে এত টাকা এল, সে বিষয়ে খোঁজখবর নিতে তদন্তে নেমেছে কেন্দ্রীয় সংস্থা।

এসএসসি (SSC) দুর্নীতি মামলায় শুক্রবার সকালে থেকেই নানা দলে ভাগ হয়ে কলকাতার একাধিক জায়গায় তল্লাশি শুরু করেন ইডি ও সিবিআই আধিকারিকরা। এই মামলায় অভিযুক্ত হিসেবে যাঁদের নাম উঠেছে, সেসব ব্যক্তিদের বাড়িতেই মূলত পৌঁছে যান তদন্তকারীরা।  সকাল সাড়ে আটটা নাগাদ রাজ্যের শিল্পমন্ত্রী এবং তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে যায় ইডির একটি দল। সঙ্গে ছিল কেন্দ্রীয় বাহিনী। পার্থ চট্টোপাধ্য়ায়ের নিরাপত্তারক্ষীদের সরিয়ে দেওয়া হয়। তারপর তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেন আধিকারিকরা। টানা প্রায় ১১ ঘণ্টা জেরায় অসুস্থ হয়ে পড়েন তিনি। বাড়িতে চিকিৎসক ডেকে চিকিৎসা করা হয়। 

[আরও পড়ুন: নৌকায় থরে থরে সাজানো স্বর্ণ বিস্কুট! পাচারের সময় বনগাঁয় ইছামতী থেকে উদ্ধার ২২ কেজি সোনা]

এরপর রাতের দিকে তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত মডেল অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের বাড়িতে গিয়ে কোটি কোটি টাকা উদ্ধার করে ইডি আধিকারিকরা। জানা গিয়েছে, অর্পিতা নাকতলা উদয়ন সংঘের মডেল। সেই টাকা কার, কোথা থেকে তাঁর কাছে এল – সেসব জানতে মরিয়া ইডি। এই টাকার সঙ্গে এসএসসি দুর্নীতির যোগ আছে বলেই প্রাথমিক ধারণা দুঁদে তদন্তকারীদের। ইডি সূত্রে খবর, অর্পিতার বাড়ি থেকে বিদেশি মুদ্রা, সোনাও পাওয়া গিয়েছে।  টাকা গোনার জন্য তিনটি মুদ্রা গণনার মেশিন আনা হয়েছে। 

[আরও পড়ুন: ফের ধাক্কা নীরব মোদির, হংকংয়ে ব্যবসায়ীর বিপুল সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে