BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এবার গরুপাচার মামলায় ২ IPS কর্তা জ্ঞানবন্ত সিং ও আকাশ মাঘারিয়াকে দিল্লিতে তলব ইডির

Published by: Paramita Paul |    Posted: September 20, 2022 6:48 pm|    Updated: September 20, 2022 9:36 pm

ED summons 2 IPS from Bengal in Cattle Smuggling case | Sangbad Pratidin

সোমনাথ রায়, নয়াদিল্লি: কয়লাপাচারের পর এবার গরুপাচার মামলায় (Cattle Smuggling) রাজ্যের দুই আইপিএস আধিকারিককে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। রাজ্যের এডিজি এসটিএফ জ্ঞানবন্ত সিং এবং ডিসি সাউথ আকাশ মাঘারিয়াকে আগামী ২৬ এবং ২৮ সেপ্টেম্বর দিল্লিতে ডাকা হয়েছে। রাজ্যের দুই আধিকারিককে তলব প্রসঙ্গে নবান্নের কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি। 

উল্লেখ্য, এর আগে কয়লাপাচার মামলায় ৮ আইপিএস আধিকারিককে তলব করা হয়েছিল দিল্লিতে। তারমধ্যে ছিলেন জ্ঞানবন্ত সিংও। কিন্তু সেই সময় তিনি ইডির দপ্তরে হাজিরা দেননি। এবার তিনি দিল্লিতে হাজিরা দেন কিনা সেটাই দেখার। 

[আরও পড়ুন: ‘বিচারপতিরা বিচারের ঊর্ধ্বে নন’, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎকার প্রসঙ্গে বিস্ফোরক সৌগত]

প্রসঙ্গত, দীর্ঘদিন পুরুলিয়ার পুলিশ সুপার ছিলেন আকাশ মাঘারিয়া। বর্তমানে তিনি ডিসি সাউথ পদে নিযুক্ত। আবার জ্ঞানবন্ত সিং রাজ্য পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন।  সূত্রের খবর, গরুপাচার মামলায় তাঁদের ভূমিকা খতিয়ে দেখতে চায় ইডি। সেই সূত্রে ধরেই তাঁদের ডেকে পাঠানো হয়েছে দিল্লিতে। তবে রাজনৈতিক মহল এই তলবের পিছনে অন্য গন্ধ পাচ্ছে।

১৩ সেপ্টেম্বর বিজেপির নবান্ন অভিযানে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে পিটিএসের কাছে আটকে দেওয়া হয়। সেই সময় সেখানে এডিজি এসটিএফ জ্ঞানবন্ত সিং এবং ডিসি সাউথ আকাশ মাঘারিয়া নাকি হাজির ছিলেন। তাঁরাই নাকি প্রথমে শুভেন্দুকে আটকান। এরপরই এই দুই আধিকারিককে দিল্লিতে তলব করা হল। দুই ঘটনার মধ্যে কোনও যোগ রয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: ‘বিচারপতিরা বিচারের ঊর্ধ্বে নন’, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সাক্ষাৎকার প্রসঙ্গে বিস্ফোরক সৌগত]

প্রসঙ্গত, ইতিমধ্যে গরুপাচার মামলায় বীরভূমের তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করেছে সিবিআই। তার বিপুল সম্পত্তির হদিশ মিলেছে। এই পাচারচক্রের সঙ্গে আর কারা জড়িত তা জানতে লাগাতার তদন্ত চালিয়ে যাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারীরা। এর মাঝেই রাজ্যের দুই দায়িত্বপূর্ণ IPS আধিকারিককে তলব করা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।  

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে