BREAKING NEWS

২৬  শ্রাবণ  ১৪২৯  রবিবার ১৪ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Partha Chatterjee: এবার নজরে পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে-জামাই, দু’জনকেই কলকাতায় তলব ইডির

Published by: Tiyasha Sarkar |    Posted: August 5, 2022 9:09 am|    Updated: August 5, 2022 11:53 am

ED summons daughter and son in law of Partha Chatterjee | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি দুর্নীতি (SSC Scam) মামলার শিকড়ে পৌঁছতে মরিয়া ইডি। পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় ঘনিষ্ঠরাও রয়েছেন তদন্তকারীদের নজরে। এবার প্রাক্তন মন্ত্রীর মেয়ে সোহিনী ভট্টাচার্য ও জামাই কল্যাণময় ভট্টাচার্যকে তলব ইডির। অবিলম্বে আমেরিকা থেকে কলকাতায় আসার নির্দেশ দেওয়া হয়েছে তাঁদের।

এসএসসি নিয়োগ দুর্নীতির অভিযোগ বহু পুরনো। যোগ্য প্রার্থীদের বদলে অযোগ্যদের টাকার বিনিময়ে চাকরি দেওয়ার অভিযোগ করেছিলেন অনেক চাকরিপ্রার্থীরা। জল গড়ায় আদালত পর্যন্ত। এরপর ২৩ জুলাই গ্রেপ্তার করা হয় পার্থ চট্টোপাধ্যায়কে। ফ্ল্যাট থেকে বিপুল নগদ টাকা উদ্ধার হওয়ায় গ্রেপ্তার করা হয় প্রাক্তন মন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee)। দু’জনকে নিজেদের হেফাজতে নিয়ে টানা জেরা করে ইডি। তদন্তকারী সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায় তদন্তে বিশেষ সাহায্য করেননি। তবে অর্পিতা প্রথম থেকেই সহযোগিতা করেছেন।

[আরও পড়ুন: ছাত্র বিক্ষোভ, কাজে ‘অসুবিধা’, মুখ্যমন্ত্রীকে চিঠি লিখে অব্যাহতি চাইলেন রবীন্দ্রভারতীর উপাচার্য]

ধৃতদের থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে গত কয়েকদিনে রাজ্যের বিভিন্নপ্রান্তে তল্লাশি চালায় ইডি। অর্পিতার নামে-বেনামে কেনা একাধিক ফ্ল্যাটে তল্লাশি চালায় তদন্তকারীরা। বাজেয়াপ্ত করা হয় প্রচুর নথি। প্রাক্তন মন্ত্রীর  একাধিক ঘনিষ্ঠকে নজরে রেখেছে ইডি। একাধিক প্রভাবশালীর যোগের প্রমাণ উঠে এসেছে বলেও দাবি করেন তদন্তকারীরা। এবার নজরে পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে সোহিনী ভট্টাচার্য ও জামাই কল্যাণময় ভট্টাচার্য। ইডি সূত্রে খবর, বৃহস্পতিবার পার্থ-অর্পিতাকে মুখোমুখি বসিয়ে জেরা করার পরই ইমেলে সোহিনী ও কল্যাণময়কে তলব করা হয়েছে। বর্তমানে তাঁরা আমেরিকায় রয়েছেন বলেই খবর। যত দ্রুত সম্ভব কলকাতায় এসে ইডি দপ্তরে তাঁদের দেখা করার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত বুধবার আদালতে পেশ করা হয়েছিল পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। তাঁদের ২ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছিল। আজ শুক্রবার ফের তাঁদের তোলা হবে আদালতে। তবে তার আগে নিয়ে যাওয়া হবে শারীরিক পরীক্ষার জন্য।

[আরও পড়ুন: নকশা বোনায় অসামান্য কৃতিত্ব, জাতীয় পুরস্কার পাচ্ছে বাংলার ‘তন্তুজ’, প্রাপক আরও ৭ তাঁতশিল্পী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে