BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেপ্টেম্বরে খুলতে পারে রাজ্যের স্কুল-কলেজ! কী বললেন মুখ্যমন্ত্রী?

Published by: Tiyasha Sarkar |    Posted: July 28, 2020 6:53 pm|    Updated: July 28, 2020 6:57 pm

Education institutions may reopen from september, Says Mamata Banerjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কবে বিদায় নেবে করোনা (Corona Virus)? কবে খুলবে স্কুল-কলেজ? লকডাউনের (Lockdown) শুরু থেকে এই একই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সকলের মাথায়। এই পরিস্থিতিতে মঙ্গলবার নবান্ন থেকে শিক্ষা প্রতিষ্ঠান কবে খুলতে পারে এবিষয়ে ইঙ্গিত দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, সেপ্টেম্বরে খোলা হতে পারে স্কুল, কলেজ। তবে সেক্ষেত্রেই বেঁধে দেওয়া হবে একাধিক নিয়ম।

চলতি বছরের মার্চে করোনা থাবা বসিয়েছে দেশে। সংক্রমণ রুখতে জারি হয়েছে লকডাউন। বন্ধ করে দেওয়া হয়েছে দেশ-রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। সেই থেকেই ঘরবন্দি পড়ুয়ারা। অনলাইনে ক্লাস চলছে ঠিকই, কিন্তু কবে খুলবে স্কুল সেই প্রশ্ন উঁকি মারছে সবার মনে। মঙ্গলবার সাংবাদিক বৈঠক থেকে তারই আভাস দেন মুখ্যমন্ত্রী। ৩১ আগস্ট পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ থাকবে, একথা ঘোষণার পাশাপাশি এদিন তিনি বলেন, “শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে সরকার একটা প্রাথমিক পরিকল্পনা করেছে। করোনা পরিস্থিতির উন্নতি হলে ৫ সেপ্টেম্বর সর্বপল্লি রাধাকৃষ্ণনের জন্মদিন থেকে ফের শুরু হতে পারে পঠনপাঠন।” তবে সেক্ষেত্রেও বেশ কিছু বিধি নিষেধ থাকবে।

[আরও পড়ুন: বকরি ইদ, রাখি পূর্ণিমা ও স্বাধীনতা দিবসে ছাড়, রাজ্যে কবে কবে সম্পূর্ণ লকডাউন জানুন]

মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানান, স্কুল-কলেজ খোলা হলেও প্রতিদিন ক্লাস হবে না। একদিন পর একদিন হতে পারে ক্লাস। করোনার দাপট থেকে রেহাই না পাওয়া পর্যন্ত এভাবেই চালানো হতে পারে পঠনপাঠন। সেই সঙ্গে বাধ্যতামূলক করা হবে আরও কিছু নিয়ম। তবে সেপ্টেম্বরেই যে স্কুল খুলবে, তার কোনও নিশ্চয়তা নেই। করোনা পরিস্থিতি বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে, এমনটাই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

[আরও পড়ুন: একুশের লক্ষ্যে বড় চমক তৃণমূলের, রাজ্যস্তরের মুখপাত্র হলেন কুণাল ঘোষ ও নুসরত জাহান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে