BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একুশের লক্ষ্যে বড় চমক তৃণমূলের, রাজ্যস্তরের মুখপাত্র হলেন কুণাল ঘোষ ও নুসরত জাহান

Published by: Subhamay Mandal |    Posted: July 28, 2020 4:01 pm|    Updated: July 28, 2020 4:06 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: কয়েকদিন আগেই একুশের লক্ষ্যে সাংগঠনিক রদবদল করে তাক লাগিয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বহু তাবড় নেতার ডানা ছাঁটার পাশাপাশি নতুন মুখকে রাজ্য কোর কমিটি ও রাজ্য কমিটিতে এনেছিলেন মমতা। বড় উদাহরণ রাজ্য কমিটিতে প্রবেশ প্রাক্তন মাও নেতা ছত্রধর মাহাতো এবং সম্পাদক পদে বহিষ্কৃত সিপিএম নেতা ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। এবার জাতীয় ও রাজ্যস্তরের মুখপাত্র মণ্ডলীতেও নতুন মুখ আনল তৃণমূল। তৃণমূলের রাজ্যস্তরের মুখপাত্রের তালিকায় কুণাল ঘোষ (Kunal Ghosh)। কেন্দ্রে ১২ জন। রাজ্যের ২২ জন। রাজ্যস্তরের এই তালিকাতেই কুণাল ঘোষের নাম রয়েছে। অভিনেত্রী-সাংসদ নুসরত জাহান রুহিও (Nusrat Jahan) মুখপাত্র হলেন দলের।

প্রসঙ্গত, তৃণমূল থেকে ২০১৩ সালে জুলাই মাসেই ছয় বছরের জন্য সাসপেন্ড হয়েছিলেন কুণাল। আনুষ্ঠানিক প্রত্যাবর্তন সাত বছর পর। আগেই দলের সঙ্গে যোগাযোগ বেড়েছিল। এবার দলে আনুষ্ঠানিক দায়িত্ব পেলেন তিনি। সাসপেনশন ওঠার পর থেকে দলের নানা কর্মসূচিতে এক বছর আগে থেকেই থাকছিলেন। ২০১৯ থেকে দলের সঙ্গে নতুন করে যোগাযোগ তৈরি হয়। ওই বছরই ২১ জুলাইয়ের শহিদ স্মরণ সমাবেশ কর্মসূচিতেও ছিলেন। শ্যামবাজারে যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের একটা কর্মসূচিতেও ছিলেন কুণাল।

[আরও পড়ুন: ‘দলবিরোধী’ কাজে জড়িত থাকার শাস্তি, বহিষ্কৃত কালোসোনা মণ্ডল-সহ ২ বিজেপি নেতা]

তরুণ নেতা দেবাংশু ভট্টাচার্য যুব তৃণমূলের সাধারণ সম্পাদক হওয়ার পর এবার রাজ্যস্তরের মুখপাত্রও হলেন। তবে কুণালের পাশাপাশি উল্লেখ্যযোগ্য অন্তর্ভুক্তি হল অভিনেত্রী-সাংসদ নুসরত জাহানের। বিভিন্ন কারণে লোকসভা ভোটের পর থেকেই সবসময় শিরোনামে থেকেছেন তিনি। তবে সোশ্যাল মিডিয়ায় দলের কার্যকলাপ, উন্নয়নের খতিয়ান তুলে ধরা, বিরোধীদের পালটা জবাব দেওয়ায় সর্বদা সক্রিয় থেকেছেন নুসরত। রাজনৈতিক মহলের ধারণা, তারই পুরস্কার হিসাবে তাঁর নাম মুখপাত্রের তালিকায় অন্তর্ভুক্তি হল।

[আরও পড়ুন: স্নাতক-স্নাতকোত্তরের পরীক্ষা নিয়ে UGC’র বিরোধিতা, সুপ্রিম কোর্টের দ্বারস্থ ওয়েবকুপা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement