BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

বিরোধীদের হামলার আশঙ্কা, প্রশান্ত কিশোরকে ‘জেড ক্যাটেগরি’র নিরাপত্তা দিচ্ছে রাজ্য!

Published by: Subhajit Mandal |    Posted: February 17, 2020 7:03 pm|    Updated: February 18, 2020 1:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচন কুশলী প্রশান্ত কিশোরকে ‘জেড ক্যাটেগরি’র নিরাপত্তা দিচ্ছে রাজ্য সরকার। পুলিশ সূত্রের খবর, গত ২ ফেব্রুয়ারির রাজ্য প্রশাসনের তরফে একটি বিবৃতি জারি করে পিকে’কে জেড ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

Prashant Kishor

পুলিশ সূত্রের খবর, বাড়তি জনপ্রিয়তার জন্য প্রশান্ত কিশোরের উপর হামলার আশঙ্কা রয়েছে। গোয়েন্দা দপ্তর ইতিমধ্যেই সরকারকে প্রশান্তের নিরাপত্তা নিয়ে বেশ কিছু পরামর্শ দিয়েছে। শোনা যাচ্ছে, দিন দিন রাজ্য রাজনীতিতে তাঁর প্রভাব এবং জনপ্রিয়তা যেভাবে বাড়ছে, তাতে পিকে যে কোনও সময় বিরোধীদের আক্রমণের শিকার হতে পারেন। এই আশঙ্কা থেকে আগেভাগে তাঁকে বাড়তি নিরাপত্তা দেওয়ার সুপারিশ করা হয়েছে। সেই সুপারিশ মেনেই পিকে’কে জেড ক্যাটেগরির নিরাপত্তা দিচ্ছে রাজ্য সরকার।

[আরও পড়ুন: মাধ্যমিকের আগে চিন্তার কারণ টালা ব্রিজ, যানজট সামলাতে তৎপর প্রশাসন]

লোকসভা নির্বাচনে রাজ্যে বিজেপির বাড়বাড়ন্ত এবং তৃণমূলের খারাপ ফলের পর পরিস্থিতি সামাল দিতে নিয়োগ করা হয় প্রশান্ত কিশোরকে। তারপর থেকেই রাজ্যের শাসকদলের নির্বাচনী পরামর্শদাতা হিসেবে কাজ করছেন পিকে। তাঁর পরামর্শে রাজ্যে হারানো জমি কিছুটা হলেও ফিরে পাচ্ছে তৃণমূল। সদ্য শেষ হওয়া উপনির্বাচনে তার ইঙ্গিতও মিলেছে। আসন্ন পুরভোটকে সামনে রেখে ঘুঁটি সাজানো শুরু করেছে রাজ্যের শাসকদল। তাৎপর্যপূর্ণভাবে এবারেও প্রশান্তের পরামর্শেই নির্বাচনী বৈতরণী পার হওয়ার চেষ্টা করবে তৃণমূল কংগ্রেস।

[আরও পড়ুন: কোমার প্রথম ধাপে পুলকার দুর্ঘনায় জখম ঋষভ-দিব্যাংশু, আশা জিইয়ে চিকিৎসায় সামান্য সাড়া]

আরও তাৎপর্যপূর্ণ ব্যাপার হল, বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দল থেকে বহিস্কৃত হওয়ার পর প্রশান্তের তৃণমূলে যোগ দেওয়ারও একটা জল্পনা ছড়িয়েছে। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) সেই সম্ভাবনা পুরোপুরি উড়িয়েও দেননি। এরই মধ্যে পিকের নিরাপত্তা বৃদ্ধির সিদ্ধান্ত যে বিশেষ গুরুত্বপূর্ণ তা বলার অপেক্ষা রাখে না। তবে, প্রশান্তকে নিরাপত্তা দেওয়ার সিদ্ধান্তে বিরোধীরা যে ভ্রু কুঁচকোবেন তা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement