BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

সারদা কাণ্ডে এবার তৃণমূল সাংসদ ডেরেককে জেরা ইডির

Published by: Subhamay Mandal |    Posted: August 9, 2019 7:47 pm|    Updated: August 9, 2019 7:47 pm

Enforcement Directorate questioned TMC MP Derek O'Brien

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শতাব্দী রায়ের পর এবার ডেরেক ও’ব্রায়েন। সারদা কাণ্ডে তদন্তের জন্য ফের এক তৃণমূল সাংসদকে জেরা করল ইডি। শুক্রবার সিজিও কমপ্লেক্সে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দপ্তরে যান তৃণমূলের রাজ্যসভার সাংসদ। সাড়ে তিন ঘণ্টা জেরা করা হয় তাঁকে।

[আরও পড়ুন: ‘বিধানসভা উপনির্বাচনে একজোটে লড়ব’, ধন্দ উড়িয়ে ঘোষণা সূর্য-সোমেনের]

প্রসঙ্গত, এর আগে আগস্ট মাসের প্রথম সপ্তাহে হাজিরা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল ডেরেক ও’ব্রায়েনকে। সেকথা নিজেই টুইট করে জানিয়েছিলেন সাংসদ। জানা গিয়েছে, তৃণমূল কংগ্রেসের মুখপত্র ‘জাগো বাংলা’র ব্যাংক অ্যাকাউন্টে আর্থিক লেনদেন নিয়েই সাংসদকে জিজ্ঞাসাবাদ করে ইডি। কারণ, তৃণমূলের মুখপত্রের প্রকাশক ডেরেক ও’ব্রায়েন। উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবারই সারদার সঙ্গে আর্থিক লেনদেনর বিষয়ে বীরভূমের সাংসদ শতাব্দী রায়কে জিজ্ঞাসাবাদ করেন ইডি’র গোয়েন্দারা। সিজিও কমপ্লেক্সে গিয়ে শতাব্দী বিভিন্ন নথি জমা দেন। পাশাপাশি তিনি সারদা থেকে পাওয়া ২৯ লক্ষ টাকা ফেরত দেওয়ারও কথা জানান।

বস্তুত, সারদা মামলায় তদন্তের গতি বাড়াতে চাইছে সিবিআই ও ইডি। সম্প্রতি দীনেশ ত্রিবেদীকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছিল সিবিআই। সেই মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির অফিসে হাজির হয়েছিলেন প্রাক্তন রেলমন্ত্রী। ২০১১ সালে তৃণমূলের সাধারণ সম্পাদক পদে ছিলেন দীনেশ ত্রিবেদী। তৃণমূলের হিসেবনিকেশ সংক্রান্ত তথ্য সম্পর্কে জানতেই বারাকপুরের প্রাক্তন সাংসদকে তলব করা হয় বলে জানা গিয়েছে। তিনি অফিস বিয়ারার থাকাকালীন সারদা গ্রুপের সঙ্গে তৃণমূলের কোনও যোগ ছিল কিনা এ ব্যাপারেও জানতে চান তদন্তকারীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে