৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

৩ শ্রাবণ  ১৪২৬  শুক্রবার ১৯ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উল্টোডাঙা উড়ালপুল বন্ধ থাকায় ভোগান্তির শিকার হচ্ছে নিত্যযাত্রীরা। যাত্রীদের এই ভোগান্তির যাতে তাড়াতাড়ি সুরাহা করা যায়, তার উদ্যোগ নিয়েছে প্রশাসন। এছাড়া ভবিষ্যতে উড়ালপুলের স্বাস্থ্যও যাতে বিঘ্নিত না হয়, সেদিকও নজর রাখতে হবে। তাই সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখতে বৃহস্পতিবার মুম্বই থেকে আসছে বিশেষজ্ঞদের একটি দল। উড়ালপুল খতিয়ে দেখে রিপোর্ট দেবেন তাঁরা। সেই রিপোর্টের ভিত্তিতেই হবে পরবর্তী সিদ্ধান্ত।

রুটিন স্বাস্থ্যপরীক্ষার সময় মঙ্গলবার সন্ধেয় উল্টোডাঙা উড়ালপুলের স্তম্ভে ফাটল দেখতে পান আধিকারিকরা৷ নিরাপত্তার স্বার্থে সেদিন সন্ধে সাতটার পর থেকে উড়ালপুলে যানচলাচল বন্ধ করে দেওয়া হয়৷ আগামী তিনদিন এই পরিস্থিতি জারি থাকবে বলেই জানিয়েছিলেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম৷ বুধবার কেএমডিএ-র ইঞ্জিনিয়াররা ওই উড়ালপুল পরিদর্শন করেন৷ উড়ালপুলের বিপজ্জনক অংশ খতিয়ে দেখেন তাঁরা। উড়ালপুলের একাধিক জায়গায় সেন্সর টেস্ট করেন। কিন্তু কোনও সিদ্ধান্ত তাঁরা জানাননি। বৃহস্পতিবার মুম্বই থেকে আসবে ছ’জন বিশেষজ্ঞের একটি দল। আর কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থল পরিদর্শনে যাবেন তাঁরা। সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখে তাঁরা রিপোর্ট পেশ করবেন। সেই রিপোর্টের ভিত্তিতেই হবে পরবর্তী সিদ্ধান্ত। উড়ালপুলের কোন কোন অংশ ভাঙতে হবে, কবে সেগুলি ভাঙা হবে, সেই সিদ্ধান্ত পরিস্থিতি দেখার পর জানাবেন বিশেষজ্ঞরা।

[ আরও পড়ুন: প্রশ্নফাঁস এড়াতে নয়া পদক্ষেপ সংসদের, উচ্চমাধ্যমিকে প্রশ্নপত্রেই লিখতে হবে উত্তর ]

এদিকে উড়ালপুল বন্ধ থাকার জেরে ভিআইপি রোড, এয়ারপোর্ট, নিউটাউন, হাডকো মোড় লাগোয়া রাস্তাগুলিতে ব্যাপক যানজট তৈরি হয়৷ যার জেরে বুধবার গোটা দিন গন্তব্যে পৌঁছতে নাজেহাল হতে হয় আমজনতাকে৷ মনে করা হচ্ছে বৃহস্পতিবারও ভোগান্তির শিকার হতে হবে সাধারণ মানুষকে। কিন্তু পুলিশের অনুমান গতকালের মতো আজ অতটা যানজট হবে না। কারণ সকাল থেকে বিকল্প রুটেই যাতায়াত করছে অধিকাংশরও বেশি গাড়ি। বিমানবন্দর, কেষ্টপুর ও বাগুইআটিগামী গাড়িকে চিংড়িঘাটা উড়ালপুল দিয়ে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। রুবিগামী গাড়িগুলিকে পরামর্শ দেওয়া হয়েছে সল্টলেকের রাস্তা ধরার।

প্রসঙ্গত, ২০১৩ সালের মার্চে উল্টোডাঙা উড়ালপুলের একাংশ ভেঙে পড়ে৷ সে সময়ও জানা গিয়েছিল ভুল বিয়ারিং লাগানোর কারণেই ভেঙে পড়েছিল উড়ালপুর। দীর্ঘদিন উড়ালপুলে যানচলাচল বন্ধ ছিল৷ যাতায়াতের ক্ষেত্রে তীব্র সমস্যার মুখোমুখি হতে হয়েছিল উড়ালপুল ব্যবহারকারীদের৷ সেবার উড়ালপুল ঠিক রাখার পিলারের পাশে লোহার বিম বসানো হয়। সেই কারণেই উড়ালপুলের ক্ষতি হয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

[ আরও পড়ুন: স্বর্ণ ব্যবসায়ীকে অপহরণ করে ছিনতাইয়ের দায়ে ধৃত কলকাতা পুলিশের এএসআই-সহ ৩ ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং