BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

খাস কলকাতায় কল সেন্টার খুলে আর্থিক প্রতারণা, গ্রেপ্তার ৯

Published by: Tiyasha Sarkar |    Posted: August 10, 2021 4:21 pm|    Updated: August 10, 2021 5:25 pm

fake call centre busted in Salt lake, 9 youth arrested | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়: খাস কলকাতায় কলসেন্টার খুলে প্রতারণার অভিযোগ। গ্রেপ্তার ৯ জন। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা। ধৃতদের জিজ্ঞাসাবাদ করে ঘটনার সঙ্গে জড়িত অন্যান্যদের খোঁজ চালাচ্ছে পুলিশ। 

জানা গিয়েছে, সল্টলেকের (Salt lake) সেক্টর ফাইভে একটি কল সেন্টার খুলেছিল ধৃতরা। টেকনিক্যাল সাপোর্ট দেওয়ার নাম করে প্রতারণা চালাত সংস্থাটি। সূত্রের খবর, এরা মূলত বিভিন্ন জায়গা থেকে রাজ্য, দেশ ও বিদেশের বহু মানুষের নম্বর সংগ্রহ করত। তারপর সেই সব নম্বরে ফোন করে টেকনিক্যাল সাপোর্টের কথা বলতেন। তাঁদের ফাঁদে পা দিলেই ব্যাংক থেকে উধাও হয়ে যেত লক্ষ লক্ষ টাকা। অভিযোগ পেয়ে কিছুদিন আগে তদন্তে নামে বিধাননগর সাইবার ক্রাইম থানা। এরপরই হদিশ পান সল্টলেকের কলসেন্টারের।

[আরও পড়ুন: PM Modi-কে ‘ম্যাডাম’ সম্বোধন করে চিঠি! লোক হাসালেন পুরুলিয়ার বিজেপি বিধায়ক]

সমস্ত তথ্য হাতে আসতেই সোমবার গভীর রাতে সল্টলেকের ওই অফিসে হানা দেয় পুলিশ। তল্লাশিতে হাতে আসে প্রচুর মোবাইল ফোন, ল্যাপটপ ও ইলেকট্রনিক্স গ্যাজেট। ওই অফিস থেকেই ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঘটনার সঙ্গে আরও কেউ যুক্ত ছিল কি না, কার কার সঙ্গে প্রতারণা করা হয়েছে, কত টাকা জালিয়াতি করা হয়েছে, তা জানার চেষ্টা করছে পুলিশ। উল্লেখ্য, এই প্রথম নয়। গত কয়েকদিনে শহর কলকাতার বুকে একাধিক প্রতারণার অভিযোগ উঠেছে। গ্রেপ্তারও হয়েছেন অনেকে। তা সত্ত্বেও একের পর এক প্রতারণা চক্রের খোঁজ মিলছে।

[আরও পড়ুন: Tollywood অভিনেতার বাড়িতে আটক গৃহবধূ, পুলিশের সাহায্যে উদ্ধার করলেন স্বামী]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে