BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

রবীন্দ্র ফলকে ফিরহাদ-সুদীপের সঙ্গে দেবাঞ্জনের নাম! উদ্বোধনে যাননি কেউ, সাফাই অতীনের

Published by: Sayani Sen |    Posted: June 25, 2021 5:07 pm|    Updated: June 25, 2021 6:43 pm

Fake vaccine row: Debanjan Deb's name on Tagore bust sparks controversy। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কসবার ভুয়ো টিকাকরণ কাণ্ড (Kasba Fake Vaccination Case) নিয়ে জারি রাজনৈতিক চাপানউতোর। ‘প্রতারণা’ কাণ্ডে ধৃত দেবাঞ্জন দেবের সঙ্গে একই মঞ্চে নানা অনুষ্ঠানে তৃণমূলের একাধিক নেতানেত্রীকে দেখা গিয়েছে বলেই ছবি প্রকাশ করে দাবি বিজেপির (BJP)। তালতলায় সদ্য উদ্বোধন হওয়া রবীন্দ্র ফলকেও দেবাঞ্জনের সঙ্গে একাধিক নেতানেত্রীর নাম থাকায় বিতর্ক আরও জোরাল হয়েছে। এই ইস্যুতেই বিরোধীদের জবাব দিতে এবার আসরে নামলেন অতীন ঘোষ।

চলতি বছরের ২৬ ফেব্রুয়ারি তালতলার রাস্তায় রবীন্দ্রনাথ ঠাকুরের একটি ফলক উদ্বোধন হয়। সেই ফলকে লেখা রয়েছে দেবাঞ্জন দেবের নাম। তার নামের পাশে লেখা রয়েছে যুগ্ম সচিব, পশ্চিমবঙ্গ সরকার। ফলকে দেবাঞ্জনের উপরেই নাম রয়েছে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee), তাঁর স্ত্রী তথা বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়ের (Nayna Banerjee)। এছাড়াও ফিরহাদ হাকিম (Firhad Hakim), তাপস রায় (Tapas Roy) এবং অতীন ঘোষের (Atin Ghosh) নামও রয়েছে সেখানে।

Tagore-bust
বিতর্কিত রবীন্দ্র ফলক

ভুয়ো ভ্যাকসিন কাণ্ড সামনে আসার পর চর্চার কেন্দ্রবিন্দুতে ফলক। শুক্রবার সাংবাদিক বৈঠক করে এই ফলক সম্পর্কে অতীন ঘোষ জানান, শহরের বিভিন্ন জায়গায় এমন বহু ফলক লাগানো হয়। সেক্ষেত্রে কে বা কারা ফলক লাগিয়েছেন, অনেক সময়ই তা নজরে রাখা সম্ভব হয় না। তালতলার রবীন্দ্র ফলক উদ্বোধনের ঘটনাও ঠিক একই রকম। অতীন ঘোষের দাবি, ফলকে তাঁর নিজের নাম-সহ ফিরহাদ হাকিম, সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং নয়না বন্দ্যোপাধ্যায়ের নাম থাকলেও কেউ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না। অতীন ঘোষের সাংবাদিক বৈঠকের পরই শুরু হয় ফলক ভাঙার কাজ। এই ঘটনায় ইতিমধ্যেই তালতলা থানায় দেবাঞ্জনের (Debanjan Deb) বিরুদ্ধে নয়না বন্দ্যোপাধ্যায় অভিযোগ দায়ের করেন। 

[আরও পড়ুন: ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্য মামলায় হাই কোর্টে রক্ষা কবচ মিলল না মিঠুনের]

প্রতারিতদের টিকার বন্দোবস্ত পুরসভার তরফে করা হবে বলেও জানান অতীন ঘোষ। এদিকে, ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে ‘বৃহত্তর ষড়যন্ত্র’র যোগ পাচ্ছেন বিজেপি নেতারা। তাই এদিন স্বাস্থ্যভবনে যান রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। তাঁর সঙ্গে ছিলেন ডাঃ সুভাষ সরকার এবং হিরণ চট্টোপাধ্যায়। স্বাস্থ্যসচিবের সঙ্গে দেখা করেন তাঁরা। ঘটনার সিবিআই তদন্তের দাবিও জানান। 

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ড নিয়ে সরব দিলীপ, পালটা ‘ভেজাল বিজেপি’ খোঁচা কুণাল ঘোষের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement