১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

কাতার থেকে ফেরার পথে মুখ্যমন্ত্রীর জন্য বিশেষ উপহার আনলেন মদন মিত্র, কী জানেন?

Published by: Subhajit Mandal |    Posted: November 30, 2022 6:03 pm|    Updated: November 30, 2022 6:08 pm

FIFA World Cup: Madan Mitra comes back with special gift for Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সময় তাঁর কাতারে (Qatar) বিশ্বকাপ দেখতে যাওয়া নিয়েই সংশয় তৈরি হয়ে গিয়েছিল। বিধানসভা অধিবেশনে গরহাজির থেকে তাঁর কাতারে যাওয়া নিয়ে আপত্তি জানিয়েছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে কাতার থেকে ফেরার পথে সেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্যই বিশেষ উপহার নিয়ে এলেন কামারহাটির তৃণমূল বিধায়ক। জানা গিয়েছে, এবারের বিশ্বকাপের অফিসিয়াল বল আল-রিহলা মুখ্যমন্ত্রীর জন্য এনেছেন মদন।

২০ নভেম্বর থেকে কাতারে ফুটবলের মহারণ (Qatar World Cup 2022) শুরু হয়েছে। মদন মিত্র চেয়েছিলেন, উদ্বোধনের পরদিন, ২১ নভেম্বর কাতার উড়ে যেতে। কিন্তু ওই সময় বিধানসভার অধিবেশন শুরু হওয়ার কথা ছিল। তাই মদনের কাতার যাত্রায় আপত্তি জানান মুখ্যমন্ত্রী। যার ফলে সব বন্দোবস্ত হওয়া সত্ত্বেও কামারহাটির বিধায়কের বিশ্বকাপ দেখতে যাওয়া নিয়ে সংশয় তৈরি হয়ে গিয়েছিল। কিন্তু শেষপর্যন্ত মুখ্যমন্ত্রী নিজেই তাঁকে ২৩ নভেম্বর খেলা দেখতে যাওয়ার অনুমতি দেন। সেই কৃতজ্ঞতা স্বরূপ মদন ফেরার পথে মুখ্যমন্ত্রীর জন্য বিশ্বকাপের অফিসিয়াল বল আনলেন।

[আরও পড়ুন: পাকিস্তানে পা দিয়েই অজানা ভাইরাসে কাবু ইংল্যান্ডের একঝাঁক ক্রিকেটার, অনিশ্চিত প্রথম টেস্ট]

কেন বল নিয়ে যাওয়ার সিদ্ধান্ত? মদন বলছেন, “মুখ্যমন্ত্রী অনুমতি না দিলে আমি কিছুতেই আসতে পারতাম না। আমি খুব অবাক হয়ে গেলাম ২৩ তারিখ আমাকে বললেন, তুমি এখনও যাওনি। যাও, যাও। তাড়াতাড়ি যাও। তাই মুখ্যমন্ত্রীর জন্য উপহার নিয়ে যাচ্ছি। মুখ্যমন্ত্রী সারা পৃথিবীকে দেখিয়েছেন ক্লাবগুলিকে টাকা দাও। ১০ লক্ষ, ১৫ লক্ষ। সেই টাকা দিয়ে ক্লাবগুলি পরিকাঠামো তৈরি করেছে। মুখ্যমন্ত্রী কিন্তু সরকারিভাবে একটি বলের কারখানাও তৈরি করে দিয়েছেন। জয়ী বল। সেই মুখ্যমন্ত্রীর জন্য আমি নিয়ে যাচ্ছি বিশ্বকাপের বল। এই বল নিয়েই কিন্তু মেসি, নেইমার, রোনাল্ডোরা খেলছেন।”

[আরও পড়ুন:আজ ড্র হলে কোন অঙ্কে নকআউটে যেতে পারে আর্জেন্টিনা? অন্য দলগুলিরই বা কী অবস্থা?]

কাতারে বিশ্বকাপ দেখতে গিয়ে নানা মুডে ধরা পড়েছেন কামারহাটির বিধায়ক মদন মিত্র। কখনও তাঁকে দেখা গিয়েছে কাতারের শেখদের মতো আলখাল্লা পরে ঘুরতে। কখনও দেখা গিয়েছে বেদুইনদের মতো করে উটের পিঠে চেপে ঘুরে বেড়াচ্ছেন। আবার কখনও কাতারের গিয়ে বাঙালি খাবারে মজে থেকেছেন। সেই পর্ব মিটিয়ে এবার ফেরার পালা মদনের। সঙ্গে ফিরছেন মুখ্যমন্ত্রীর উপহার নিয়ে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে