BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

পাকিস্তানে পা দিয়েই অজানা ভাইরাসে কাবু ইংল্যান্ডের একঝাঁক ক্রিকেটার, অনিশ্চিত প্রথম টেস্ট

Published by: Anwesha Adhikary |    Posted: November 30, 2022 5:04 pm|    Updated: November 30, 2022 5:04 pm

Ben Stokes and other England cricketer suffering from unknown virus ahead of test vs Pakistan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৭ বছর পরে পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলতে এসেছে ইংল্যান্ড (Pakistan vs England)। কিন্তু সেদেশে পা দিয়েই মারাত্মক ভাবে অসুস্থ হয়ে পড়লেন ইংল্যান্ডের ক্রিকেটাররা। অধিনায়ক বেন স্টোকস-সহ দলের অধিকাংশ ক্রিকেটার অসুস্থ হয়ে পড়েন। হোটেল থেকে বেরিয়ে মাঠ পর্যন্তও আসতে পারেননি তাঁরা। এহেন পরিস্থিতিতে প্রথম টেস্ট পিছিয়ে দেওয়ার কথা ভাবছে দুই দেশের ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার থেকেই প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ছিল। 

বুধবার ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে, “ইংল্যান্ড দলের কয়েকজন ক্রিকেটার ভাইরাল ইনফেকশনে কাবু হয়ে পড়েছেন। সেই কারণেই প্রথম টেস্ট পিছিয়ে দেওয়ার কথা ভাবছে পাকিস্তান ও ইংল্যান্ডের ক্রিকেট বোর্ড। গোটা পরিস্থিতির দিকে নজর রাখছে পিসিবি।” প্রসঙ্গত, সিরিজ শুরুর আগে দুই অধিনায়ক ট্রফি নিয়ে ছবি তোলেন। অসুস্থ থাকার কারণে সেখানে উপস্থিত হতে পারেননি ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস।

[আরও পড়ুন: আজ ড্র হলে কোন অঙ্কে নকআউটে যেতে পারে আর্জেন্টিনা? অন্য দলগুলিরই বা কী অবস্থা?]

ইংল্যান্ড ব্যাটিংয়ের অন্যতম প্রধান ভরসা জো রুট সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। সতীর্থদের ঠিক কী হয়েছে, সেই নিয়ে একেবারেই মুখ খোলেননি তিনি। রুট বলেন, “কয়েকজনের শরীর খারাপ লাগছিল।তবে ফুড পয়জনিং বা কোভিডের মতো কিছু হয়নি। দুর্ভাগ্যবশত, আমাদের দলের অনেকেই একসঙ্গে অসুস্থ হয়ে পড়েছে। গতকাল আমারও শরীর খারাপ লাগছিল, কিন্তু আজ আমি ঠিক আছি। আশা করি দলের সকলেই আগামিকালের মধ্যে সুস্থ হয়ে উঠবেন।”

ক্রিকেটারদের ঠিক কী হয়েছে? সেই বিষয় নিয়ে মুখে কুলুপ এঁটেছে দুই দেশের ক্রিকেট বোর্ডই। প্রাথমিকভাবে অনুমান করা হয়েছিল, পেট ব্যথায় ভুগছেন স্টোকসরা। সম্ভবত খাবার থেকে বিষক্রিয়া হয়ে গিয়েছিল। পরে জানা যায়, ছ’সাত জন ক্রিকেটার অজানা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কোভিড না হলেও বেশ সংক্রামক এই ভাইরাস। সেই কারণেই পরের দিন প্র্যাকটিসে আসতে পারেননি ওই ক্রিকেটাররা। সব মিলিয়ে, পাকিস্তানের মাটিতে পা রেখেই কাবু হয়ে পড়েছেন স্টোকসরা। প্রসঙ্গত, পাকিস্তানের বিরুদ্ধে তিনটি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল স্টোকসদের। আপাতত প্রথম টেস্ট নিয়ে অনিশ্চয়তার মেঘ। 

[আরও পড়ুন:‘ওকে সবক শিখিয়ে ছাড়ব, মেসিকে হুমকি দিয়ে আর্জেন্টাইন বক্সারের চ্যালেঞ্জের মুখে আলভারেজ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে