BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

১৪ মাসে LPG’র দাম বেড়েছে ৪৭ শতাংশ, জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে তোপ অমিত মিত্রের

Published by: Paramita Paul |    Posted: July 19, 2021 5:40 pm|    Updated: July 19, 2021 6:56 pm

Finance Minister Amit Mitra slams Modi Govt. over LPG price hike | Sangbad Pratidin

মলয় কুণ্ডু: পেট্রোপণ্যের লাগামছাড়া মূল্যবৃদ্ধি নিয়ে তুমুল প্রতিবাদ করছে তৃণমূল। সংসদেও এনিয়ে সরব হয়েছেন তৃণমূল (TMC) সাংসদেরা। গত কয়েক মাসে কতবার পেট্রল-ডিজেল, রান্নার গ্যাসের দাম বেড়েছে, আর তা থেকে কেন্দ্র সরকার কত টাকা আয় করল, তার খতিয়ান তুলে ধরে কেন্দ্রকে তুলোধোনা করলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। সোমবার বিকেলে টুইটে সেই তথ্য তুলে ধরেন তিনি।

এদিন টুইটে অমিত মিত্র (Amit Mitra) লিখেছেন, “২০২০-২০২১ অর্থবর্ষে পেট্রোলিয়াম ও তেল থেকে ৩.৭ লক্ষ কোটি টাকা আয় করেছে কেন্দ্র সরকার। আমজনতাকে লুট করা হয়েছে। গত ২ মাসে ৩৬ বার পেট্রল-ডিজেলের দাম বেড়েছে। ১৪ মাসে রান্নার গ্যাসের দাম বেড়েছে ৪৭ শতাংশ। ক্রমাগত কমানো হয়েছে ভরতুকি।” কেন্দ্রের এই ভূমিকাকে ‘নির্মম’ বলে কটাক্ষ করেছেন বাংলার অর্থমন্ত্রী।

[আরও পড়ুন: ভবানীপুরের কোভিড টিকাকেন্দ্রে আচমকাই হাজির মুখ্যমন্ত্রী, ঘুরে দেখলেন পরিস্থিতি]

প্রসঙ্গত, গত কয়েক মাস ধরে লাগাতার দাম বাড়ছে পেট্রোপণ্যের। যার জেরে নাজেহাল আমজনতা। এ নিয়ে একাধিকবার কেন্দ্রকে তুলোধোনা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রীকে চিঠিও দিয়েছেন। সংসদেও জ্বালানির দামবৃদ্ধি নিয়ে আন্দোলন চালাচ্ছে তৃণমূল। ১৯ জুলাই থেকে শুরু হল সংসদের বাদল অধিবেশন। ওই দিনই দিল্লির সাউথ অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয় থেকে সাইকেল চালিয়ে সংসদ ভবন পৌঁছেছেন সাংসদরা। উল্লেখ্য, এর আগে বিধানসভা অধিবেশনে সিঙ্গুর থেকে সাইকেল চালিয়ে কলকাতায় এসেছিলেন বিধায়ক বেচারাম মান্না। এর পর রাজ্যজুড়ে তৃণমূল নেতা-কর্মীরা আন্দোলনে নামেন। ব্লকে ব্লকে আন্দোলন করেন তাঁরা। গতকাল কলকাতার রাস্তায় ঘোড়ায় টানা গাড়ি নিয়ে বেরিয়ে প্রতিবাদ করেছেন তৃণমূল নেতা-কর্মীরা। এদিন ফের টুইট করে মোদি সরকারকে বিঁধলেন অমিত মিত্র।

[আরও পড়ুন: দীর্ঘদিন ধরে বন্ধ কনস্টেবল নিয়োগের প্রক্রিয়া, চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার ভবানী ভবন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement