১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

দীর্ঘদিন ধরে বন্ধ কনস্টেবল নিয়োগের প্রক্রিয়া, চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার ভবানী ভবন

Published by: Abhisek Rakshit |    Posted: July 19, 2021 2:14 pm|    Updated: July 19, 2021 5:08 pm

Protest over delay in West Bengal Police constable post appointments | Sangbad Pratidin

অর্ণব আইচ: দীর্ঘদিন আগে কনস্টেবল পদে পরীক্ষা হয়ে গিয়েছে। ফলাফলও বেরিয়ে গিয়েছে। কিন্তু নানা কারণে বন্ধ নিয়োগ প্রক্রিয়া। আর তাই সোমবার ভবানী ভবনের (Bhawani Bhawan) সামনে বিক্ষোভ অবস্থানে চাকরিপ্রার্থীরা। শেষপর্যন্ত পরিস্থিতি সামাল দিতে আসরে নামতে হল ডিসি সাউথ আকাশ মাগারিয়াকে। তবে এখনও বিক্ষোভ থামেনি। শেষপর্যন্ত লাঠি উঁচিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পুলিশ।

২০১৯ সালে রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগ হওয়ার কথা ছিল। সেই মর্মে ২০২১ জানুয়ারি মাসে চলে আসে জয়েনিং লেটারও। সার্ভিস বুকে সাইনও হয়ে যায়। কিন্তু ২০২০ মাসের নভেম্বরে স্যাটের একটি মামলাকে ঘিরে কলকাতা হাইকোর্ট নিয়োগে স্থগিতাদেশ দেয়। ৩ মাসের মধ্যে মামলার নিস্পত্তিরও নির্দেশ দেওয়া হয়। কিন্তু সেই মামলার ৯ মাস গড়িয়ে গেলেও নিস্পত্তি হয়নি। ফলে আটকে রয়েছে কনস্টেবল পদে নিয়োগ। আর তাই শেষপর্যন্ত অপেক্ষার বাঁধ ভাঙে চাকরিপ্রার্থীদের।

[আরও পড়ুন: Fake Vaccine Case: বিক্ষোভ কর্মসূচির আগেই বাধা, BJP-পুলিশের সংঘর্ষে উত্তপ্ত সুকিয়া স্ট্রিট]

এদিন প্রায় ৫০০০ চাকরিপ্রার্থী এসে ভবানী ভবনে এসে জমায়েত করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। মুখ্যমন্ত্রীর কাছে তাঁদের আবেদন, যাতে দ্রুত জয়েনিং-এর ব্যবস্থা করা হয়। পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের কাছেও দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করতে আবেদন জানান। প্রত্যেকেরই দাবি, সকলেই রাজ্য পুলিসের পরীক্ষা পাশ করে গিয়েছেন। তাঁরা ভবিষ্যতের পুলিশ। সেকারণেই আজ ভবানীভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন। প্রত্যেকের হাতে প্ল্যাকার্ড, মুখ স্লোগান। তাঁদের কথায়, “না খেতে পেয়ে মরছি। দ্রুত নিয়োগ করুন। পরীক্ষায় পাশ করে বসে রয়েছি। কিন্তু নিয়োগ বন্ধ বলে ভ্যান চালাচ্ছি। কষ্ট করে পড়ে সরকারি পরীক্ষায় পাশ করার পরও কেন চাকরি পাব না?” তবে সময় যত গড়াতে থাকে, বিক্ষোভের পরিমাণও বাড়তে থাকে। শেষপর্যন্ত আসরে নামেন ডিসি সাউথ। বিক্ষোভকারীদের প্রতিনিধিদের সঙ্গে দফায় দফায় কথাও বলেন তিনি। পাশাপাশি তাঁদের আশ্বস্ত করেন, এই বিষয়ে পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা ইতিমধ্যে আলোচনা করেছেন। স্যাটের মামলার দ্রুত শুনানি করে নিয়োগ প্রক্রিয়াও সম্পন্ন করা হবে।

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: জাতীয় স্তরে আরও জনপ্রিয় TMC নেত্রী, দেওয়াল লিখনে প্রতিটি ভাষায় লেখা ‘মা মমতা’র নাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement