১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

দাউদাউ আগুনে পুড়ে ছাই রাস্তায় দাঁড়িয়ে থাকা ৩ টি বাস, ব্যাপক আতঙ্ক হাওড়ায়

Published by: Sucheta Sengupta |    Posted: July 4, 2021 5:31 pm|    Updated: July 4, 2021 7:47 pm

Fire at buses at Dumurjala, Howarah, three buses burnt | Sangbad Pratidin

অরিজিৎ গুপ্ত, হাওড়া: বাস টার্মিনাসে দাঁড়িয়ে থাকা পরপর তিনটি বাসে আগুনের (Fire) ঘটনায় ব্যাপক আতঙ্ক ছড়াল হাওড়ার (Howrah) ডুমুরজলায়। রবিবার বিকেলে স্টেডিয়ামের সামনে দাঁড়িয়ে থাকা সরকারি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দ্রুত তা ছড়িয়ে পড়ে। একে একে জ্বলতে থাকে তিনটি বাস। পুড়ে যায় বাসগুলি। খবর পেয়ে ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন পৌঁছয়। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনা হয়। রাস্তার উপর দাঁড়ানো বাস এমন দাউদাউ করে জ্বলতে দেখে আতঙ্কিত হয়ে পড়েন পথচলতি মানুষজন।

স্থানীয় সূত্রে খবর, ডুমুরজলা স্টেডিয়ামের  (Dumurjala Stadium) সামনে বিকেল পৌনে পাঁচটা নাগাদ আচমকাই আগুন লেগে যায় দাঁড়িয়ে থাকা বাসে। পরপর তিনটি বাসে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। চোখের নিমেষে পুড়ে যায় বাসগুলি। এরপর দমকলের ২টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে। জানা গিয়েছে, বাসগুলি স্কুলবাস হিসেবে ব্যাবহার করা হতো।  কীভাবে আগুন লাগল, তা এখনও  জানা যায়নি বলে দমকল সূত্রে খবর। ঘটনায় তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ড: মিলল না পুরসভা অভিযানের পুলিশি অনুমতি, পালটা হুঁশিয়ারি দিলীপের]

করোনা কালে দীর্ঘ লকডাউন এবং কঠোর বিধিনিষেধ জারি থাকায় অনেক বাসই পথে নামেনি বহু দিন। আর স্কুলও বন্ধ। ফলে স্কুলবাসগুলি দাঁড়িয়ে টার্মিনাসেই। এই অবস্থায় তাদের রক্ষণাবেক্ষণও ঠিকমতো হয়নি। ফলে প্রচুর কলকব্জা নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এরপর বাসগুলি রাস্তায় নামলেও দুর্ঘটনায় আশঙ্কা থাকে। তাই বাসগুলির ‘স্বাস্থ্যপরীক্ষা’য় পাশ করলে তবেই তা যাত্রী পরিবহণ করার অনুমতি পাবে, এই মর্মে সম্প্রতি জারি হয়েছে নতুন বিজ্ঞপ্তি। তার মাঝেই হাওড়ার ডুমুরজলা স্টেডিয়ামের সামনে এই অগ্নিকাণ্ডের ঘটনা। কিন্তু কীভাবে এই আগুন লাগল, তা এখনও বোঝা যাচ্ছে না। তিনটি বাস সম্পূর্ণ ছাই হয়ে যাওয়ায় মাথায় হাত মালিকদের। 

[আরও পড়ুন: #ModiBabuPetrolBekabu: পেট্রপণ্যের দাম বৃদ্ধি নিয়ে মোদিকে বেনজির আক্রমণ অভিষেকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement