BREAKING NEWS

৭ শ্রাবণ  ১৪২৮  শনিবার ২৪ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কসবা ভুয়ো টিকা কাণ্ড: মিলল না পুরসভা অভিযানের পুলিশি অনুমতি, পালটা হুঁশিয়ারি দিলীপের

Published by: Sayani Sen |    Posted: July 4, 2021 5:03 pm|    Updated: July 4, 2021 5:08 pm

Kasba Fake Vaccine Row: BJP didn't get permission of protest rally ।Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কসবা ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের (Kasba Fake Vaccine Case) প্রতিবাদে সোমবার পথে নামার সিদ্ধান্ত বিজেপির। লক্ষ্য কলকাতা পুরসভা অভিযান। তবে করোনা মোকাবিলায় রাজ্যজুড়ে জারি রয়েছে একাধিক বিধিনিষেধ। তাই পুরসভা অভিযানের অনুমতি পেল না গেরুয়া শিবির। চিঠি লিখে বিজেপিকে সেকথা কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ যদিও সেকথা মানতে নারাজ। নির্দিষ্ট সময়ে মিছিল হবেই, পালটা হুঁশিয়ারি তাঁর।

বিধানসভা নির্বাচনে ভরাডুবির পর এই প্রথম কোনও বড়সড় অভিযান বিজেপির (BJP)। ভুয়ো ভ্যাকসিন কাণ্ড নিয়ে ফের পায়ের তলার মাটি শক্ত করতে চাইছে গেরুয়া শিবির। তাই সোমবার কলকাতা পুরসভা অভিযানের সিদ্ধান্ত। করোনা পরিস্থিতিতে কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে অনুমতি পাওয়া যে যথেষ্ট কঠিন হতে পারে, তা আগেভাগেই ইঙ্গিত পেয়েছিল বিজেপি। সূত্রের খবর, তাই ‘গোপন’ কৌশলও ভেবে রেখেছে তারা। ছোট ছোট ভাগে পুরসভার দিকে এগোবে তারা, মিছিলের সামনে থাকবেন মহিলারা আর তৃতীয়ত কলকাতার কর্মী-সমর্থকদের মিছিলে উপস্থিতির উপর বেশি জোর দেওয়া হচ্ছে। এদিকে, আশঙ্কা সত্যি করে একেবারে লিখিত আকারে কলকাতা পুলিশের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, করোনা কালে পুরসভা (Kolkata Municipal Corporation) অভিযান করা যাবে না।কলকাতা পুলিশের নির্দেশ অমান্য করলে মহামারী আইনে নেওয়া হবে ব্যবস্থা। তা সত্ত্বেও মরিয়া গেরুয়া শিবির। দিলীপ ঘোষ রবিবার দুপুরে সাংবাদিক বৈঠক করে জানান, সোমবার নির্দিষ্ট সময় অনুযায়ী মিছিল হবেই। সাধারণ মানুষের স্বার্থের কথা ভেবে কারও বাধাই গ্রাহ্য করা হবে না বলেও জানানো হয়েছে। তাই সোমবার পুলিশি বাধা অগ্রাহ্য করে পুরসভা অভিযান ঘিরে অশান্তির আশঙ্কা থেকেই যাচ্ছে। 

[আরও পড়ুন: #ModiBabuPetrolBekabu: পেট্রপণ্যের দাম বৃদ্ধি নিয়ে মোদিকে বেনজির আক্রমণ অভিষেকের]

উল্লেখ্য, জুন মাসেই সামনে আসে কসবা ভুয়ো ভ্যাকসিন কাণ্ড। যাদবপুরের তারকা তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী (Mimi Chakrabortty) কলকাতা পুরসভায় অভিযোগ জানান। তাতেই সামনে আসে ভুয়ো IAS অফিসার দেবাঞ্জন দেবের কীর্তি। তদন্তে নেমে একের পর এক প্রতারণা চক্রের সন্ধান পাওয়া যায়। কলকাতার পাশাপাশি উত্তরবঙ্গেও প্রতারণার জাল বিস্তার করেছিল দেবাঞ্জন। এই ঘটনায় মুহূর্তেই লাগে রাজনৈতিক রং। কারণ, একের পর এক তৃণমূল নেতা-মন্ত্রীদের সঙ্গে দেবাঞ্জনের ছবি প্রকাশ করে বিজেপি। রাজনৈতিক মহলের মতে, বিধানসভা নির্বাচনে (Assembly Election 2021) ভরাডুবির পর তৃণমূলকে চাপে ফেলতেই কসবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডকে হাতিয়ার করে এগোচ্ছে গেরুয়া শিবির। 

[আরও পড়ুন: লেকটাউনের ‘জয়া’ সিনেমা হলে ফের আগুন, কালো ধোঁয়ায় ছড়াল আতঙ্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement