BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বাগরি মার্কেটে ফের আগুন আতঙ্ক, ঘটনাস্থলে দমকল

Published by: Bishakha Pal |    Posted: October 12, 2018 8:57 am|    Updated: October 12, 2018 9:14 am

Fire creates panic in Bagri Market again

অর্ণব আইচ: ফের বাগরি মার্কেটে আগুন আতঙ্ক। মার্কেটের দোতলার একটি দোকান থেকে শুক্রবার সকালে ধোঁয়া বেরোতে দেখা যায়। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছেছে দমকলের দু’টি ইঞ্জিন।

গত মাসে বাগরি মার্কেটে বিধ্বংসী আগুন লাগে। আগুনে কার্যত ভস্মীভূত হয়ে যায় মার্কেটটি। প্রায় পাঁচ থেকে ছ’দিনের চেষ্টায় আগুন আয়ত্বে আসে। কিন্তু সেখান থেকে এখনও সম্পূর্ণ আবর্জনা সরিয়ে ফেলা সম্ভব হয়নি। শুক্রবার সকালে পুরসভার কর্মীরা আবর্জনা পরিষ্কার করতে ঘটনাস্থলে যান। তখনই তাঁরা দেখতে পান, মার্কেটের দোতলায় হেয়ার স্ট্রিটের দিকে একটি ঘর থেকে ধোঁয়া বেরোচ্ছে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলকে। ঘটনাস্থলে আসে দমকলের দু’টি ইঞ্জিন। আসে বড়বাজার থানার পুলিশও।

প্রেসিডেন্সিতে প্রত্যাহার অনশন, জারি থাকবে পড়ুয়াদের অবস্থান ]

মনে করা হচ্ছে, আগুন নিভে যাওয়ার পরও ভিতরে ছাইচাপা আগুন এখনও রয়ে গিয়েছে। হয়তো এখনও কোথাও আগুন সম্পূর্ণ নেভেনি। সেখান থেকেই ধোঁয়া বেরোতে দেখা যায়। তবে ভিতরে যদি কোথাও আগুন থেকেও থাকে, তা এখনও ছড়াতে পারেনি। কিন্তু তা যদি হয়ও, চিন্তার কোনও কারণ নেই। দমকলের তরফে জানানো হয়েছে, দমকলের বেশ কয়েকটি ইঞ্জিন তৈরি রয়েছে। আগুন লাগলে সঙ্গে সঙ্গে কাজ শুরু করে দেওয়া যাবে।

গত মাসের ক্যানিং স্ট্রিটের বাগরি মার্কেটে লাগে বিধ্বংসী আগুন। বিল্ডিংটির একতলা এবং দোতলায় দাউদাউ করে জ্বলতে থাকে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৩০ টি ইঞ্জিন। প্রায় পাঁচ ঘণ্টা ধরে চলে আগুন নেভানোর চেষ্টা। দমকল সূত্রে খবর, বিল্ডিংয়ে প্রচুর পরিমাণ দাহ্য পদার্থ মজুত ছিল। যে কারণে আগুন ছড়িয়ে পড়ে। জায়গায় জায়গায় ফায়ার পকেট থাকায় বিপাকে পড়তে হয় দমকল কর্মীদের। শেষমেশ কমবেশি পাঁচ-ছ’দিনের চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন তাঁরা।  সেই একই জায়গায় ফের ধোঁয়া দেখা দেওয়ায় স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকাবাসীর মধ্যে।   

পুজোর ভিড়ে রোড রোমিওদের রুখতে স্লোগান বাঁধল পুলিশ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে