৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

চিনার পার্কের আটঘরার ঝুপড়িতে বিধ্বংসী আগুন, ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন

Published by: Sucheta Chakrabarty |    Posted: June 2, 2020 1:17 pm|    Updated: June 2, 2020 2:00 pm

Fire occured in Chinar Park Basti, 4 fire tender went there

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিনার পার্কের কাছে আটঘরায় ঝুপড়িতে আগুন। দ্রুত আগুন ছড়াচ্ছে একের পর এক ঝুপড়িতে। ঘটনাস্থলে দমকলের ৪টি ইঞ্জিন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দমকলের সঙ্গে হাত লাগান স্থানীয়রাও। কাউন্সিলর ঘটনাস্থলে গেলে তাঁকে ঘিরে শুরু হয় বিক্ষোভ।

মঙ্গলবার বেলা ১২টা নাগাদ আগুন লাগে চিনার পার্কের কাছে আটঘরার ঝুপড়িতে। প্লাস্টিক ও দাহ্যবস্তু মজুত থাকায় দ্রুত একের পর এক ঘরে আগুন ছড়িয়ে পড়তে থাকে। তবে কীসের থেকে আগুন লাগল তার সঠিক কারণ জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বাগুইআটি থানার পুলিশ ও দমকলের ৪টি ইঞ্জিন। ঝুপড়িগুলির ভিতর থেকে ক্রমেই একের পর এক বিস্ফোরণের শব্দ পেয়ে আতঙ্ক ছড়ায় এলাকায়। স্থানীয়দের অনুমান ঝুপড়িতে বাসিন্দাদের সিলিন্ডার, টিভি থাকায় আগুনের তাপে সেগুলোরই বিস্ফোরণ ঘটছে। ঘটনাস্থল থেকে প্রাণ বাঁচিয়ে পালাতে গিয়ে শিকেয় উঠেছে সামাজিক দূরত্ব। চোখের সামনে নিজেদের শেষ সম্বল পুড়ে যেতে দেখে কান্নায় ভেঙে পড়েছেন অনেকে। পুলিশ গিয়ে স্থানীয়দের উদ্ধার করে বাইরে নিয়ে আসার চেষ্টা করছেন।

[আরও পড়ুন:আমফানের ক্ষত মেটাতে বনদপ্তরের উদ্যোগ, মহানগরের পথের ধারে বসবে নিম-বকুল-দেবদারু]

স্থানীয়রা জানান,  “বেলা ১২ টা নাগাদ আগুন লাগায় তৎক্ষণাৎ দমকলকে খবর দেওয়া হয়। কিন্তু তাঁরা আসতে দেরি করেন”। তবে দমকল ঘটনাস্থলে যেতে দেরি করলে আগুন নেভাতে তৎপরতা দেখান স্থানীয়রাই। একে অপরের সাহায্যে বালতি করে জল এনে তাঁরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। খবর পেয়ে স্থানীয় কাউন্সিলর ঘটনাস্থলে গেলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন বাসিন্দারা।  

[আরও পড়ুন:স্যানিটাইজেশনের মহড়ায় ডেকে পাঠানো হল পড়ুয়াদের, সল্টলেকে স্কুল কর্তৃপক্ষের ভূমিকায় বিতর্ক]

জানা যায়, আটঘরার বসতিতে শতাধিক ঝুপড়ি রয়েছে। রাস্তা সংকীর্ণ হওয়ায় দমকল বাহিনীকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে বেগ পেতে হয়। তবে যুদ্ধকালীন তৎপরতায় তাঁরা কাজ চালাচ্ছেন। ইতিমধ্যেই গোটা এলাকা কালো ধোঁঁয়ায় ঢেকেছে। বিধ্বংসী আগুন পুড়ে ছাই হয়েছে ঝুপড়ির একাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে