BREAKING NEWS

১১ শ্রাবণ  ১৪২৮  বুধবার ২৮ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটে হারের পর পরিচিতরাও অশ্রাব্য গালিগালাজ দিয়ে চিঠি লিখছেন, বিস্ফোরক সূর্যকান্ত

Published by: Subhajit Mandal |    Posted: July 8, 2021 11:14 am|    Updated: July 8, 2021 1:54 pm

Getting abuse letters from people, says Surjya Kanta Mishra after poll debacle | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: ভোটে বিপর্যয়ের পর বহু পরিচিত পার্টি নেতাকর্মী অশ্রাব্য ভাষায় চিঠি দিয়েছেন। আবার অনেকে যুক্তিযুক্ত পরামর্শ দিয়েছেন। কোনও কিছুকেই অগ্রাহ্য করা হচ্ছে না বলে জানালেন সিপিএম (CPM) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র (Surjya Kanta Mishra)। নতুন পরিস্থিতিতে চিন্তাভাবনার মধ্য দিয়ে নতুন পথের সন্ধান হচ্ছে বলে জানান। বুধবার এক ভারচুয়াল সভায় পার্টি সদস্যদের কাছে নির্বাচনী বিপর্যয়ের কারণ ব্যাখ্যা করেন তিনি।

ভোটে বিপর্যয়ের কারণ অনুসন্ধানে সাধারণ মানুষের দুয়ারে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আলিমুদ্দিন। পার্টি সদস্যদের পাশাপাশি সাধারণ মানুষের কাছ থেকে যুক্তি ও পরামর্শ চাওয়া হচ্ছে। প্রতিদিনই অসংখ্য চিঠি জমা হচ্ছে আলিমুদ্দিনে। সেই চিঠির বড় অংশই নেতৃত্ব পড়ছে বলে জানান CPM রাজ্য সম্পাদক। অপাঠ্য অনেক চিঠি আসছে। যেখানে অশ্লীল ভাষায় গালিগালাজও করা হচ্ছে। তবে সব চিঠি পড়ার পাশাপাশি যুক্তিও যে গ্রহণ করা হবে না, এদিন তা স্পষ্ট জানিয়ে দেন সূর্যকান্ত। এইসব করতে গেলে এগিয়ে যাওয়ার বদলে পার্টির কাজকর্ম থমকে থাকবে। তাই যতটা সম্ভব গ্রহণ করে আগামীদিনের পথের সন্ধানে নামতে হবে বলে জানান তিনি।

[আরও পড়ুন: জল্পনায় ইতি! ইস্তফার সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ালেন সৌমিত্র খাঁ]

এই বিপর্যয়ের পরেও পার্টি সংগঠনের ও সহযোগী সংগঠনের মধ্যে এখনও যে দলবাজি বন্ধ হয়নি তাও স্বীকার করে নেন। এই প্রসঙ্গে সূর্যকান্ত উল্লেখ করেন, ‘দুনিয়ার মজদুর এক হও’ বলা হবে আবার নিজেদের মধ্যে গন্ডগোল করবেন দুটো পাশাপাশি চলতে পারে না। তাই পার্টি নতুন পথের সন্ধানে নেমেছে।তার সঙ্গে সর্বস্তরের নেতাকর্মীদের সাহায্য করতে হবে বলে আবেদন করেন তিনি। তাৎপর্যপূর্ণভাবে এই প্রথম সিপিএম রাজ্য সম্পাদক প্রকাশ্যে স্বীকার করলেন, তৃণমূল (TMC) এবং বিজেপিকে (BJP) এক ব্র্যাকেটে বসাতে যে বিজেমূল তত্ত্ব তাঁরা তুলে ধরেছিলেন, সেটা ভুল ছিল। এই ভুল অবশ্য সিপিএম আগেও স্বীকার করেছে। তবে, সেটা ছিল দলের অন্দরের বৈঠকে। এই প্রথম জনসমক্ষে ভুল স্বীকার করলেন সিপিএম রাজ্য সম্পাদক। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement