BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিমানের সিটের নিচে লুকিয়ে সোনা পাচার! দমদম বিমানবন্দরে উদ্ধার ৩০টি সোনার বিস্কুট

Published by: Sucheta Sengupta |    Posted: October 29, 2021 2:11 pm|    Updated: October 29, 2021 4:24 pm

Gold bars of wight 1.8 kg worth 87 lakh found under the seats of Indigo flight coming from Dubai to Kolkata | Sangbad Pratidin

কলহার মুখোপাধ্যায়, বিধাননগর: বিমানের আসনের নিচে লুকিয়ে সোনা পাচারের চেষ্টা। কিন্তু শেষরক্ষা হল না। দুবাই (Dubai) থেকে কলকাতাগামী বিমান দমদম বিমানবন্দরে (Dum Dum Airport) অবতরণের পরই সেখান থেকে উদ্ধার হল ৩০টি সোনার বিস্কুট (Gold biscuits)। যার বাজারমূল্য ৮৭ লক্ষ টাকা। কে বা কারা এই পাচারের ঘটনায় যুক্ত, তা নিয়ে শুরু হয়েছে তদন্ত।

বিমানবন্দর সূত্রে খবর, বৃহস্পতিবার রাতে দুবাই থেকে কলকাতায় (Kolkata) এসে পৌঁছেছে ইন্ডিগোর বিমান – 6E28। এর দুটি আসনের নিচে সোনা লুকিয়ে আনা হচ্ছে, গোপন সূত্রে এমন খবর ছিল শুল্ক দপ্তরের কাছে। সেইমতো শুল্ক আধিকারিকরা তল্লাশি চালান। বিমানের ১৭ এবং ১৮ নং সিটের নিচ থেকে সোনার বিস্কুট পাওয়া যায়। যার ওজন প্রায় ১ কেজি ৮০০ গ্রাম। বাজারমূল্য ৮৬ থেকে ৮৭ লক্ষ টাকা। সেই সোনা বাজেয়াপ্ত করে বিমানবন্দর থানার হাতে তুলে দেওয়া হয়েছে। তবে এখনও কেউ গ্রেপ্তার হয়নি।

[আরও পড়ুন: স্বস্তিতে আলাপন বন্দ্যোপাধ্যায়, CAT মামলা কলকাতায় ফেরানোর নির্দেশ হাই কোর্টের]

নিয়ম অনুযায়ী, বিমানে লুকিয়ে কোনও সোনা কিংবা অন্য কোনও মূল্যবান সামগ্রী পাচারের খবর থাকলে তা নাগালে পেতে দুটি উপায় অবলম্বন করে থাকেন শুল্ক আধিকারিকরা। দেহ তল্লাশি এবং স্ক্যানারের মাধ্যমে তা বোঝা যায়। কিন্তু দুবাই থেকে কলকাতায় আসা ইন্ডিগোর (Indigo) বিমানটির সিটে লুকনো ছিল সোনা। তাই যাত্রীদের দেহ তল্লাশি করা হয়নি। তবে স্ক্যানারের সাহায্যে ১৭ ও ১৮ নং সিটের নিচ থেকে সোনা উদ্ধার হয়। ওই আসনে বসে যে যাত্রীরা ফিরেছেন, তাঁদের চিহ্নিত করা হয়েছে বলেও খবর। তবে এখনও গ্রেপ্তার করা হয়নি কাউকে। এসব ক্ষেত্রে যথাযথ প্রমাণ, নথিপত্র ছাড়া সাধারণত গ্রেপ্তারির নিয়ম নেই। তবে সোনার বিস্কুট পাচারের নেপথ্যে কারা, তার খোঁজে নেমেছে পুলিশ।

[আরও পড়ুন: গড়িয়াহাট জোড়া খুন: সেপটিক ট্যাঙ্কে লুকিয়েও শেষরক্ষা হল না! পুলিশের জালে আরও ১] 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে