Advertisement
Advertisement
Gold recovered

ভোটের আগে খাস কলকাতা থেকে উদ্ধার ৮২ লাখ টাকার সোনা, গ্রেপ্তার ৫

কালো কাচের গাড়ি দেখে পুলিশ আধিকারিকদের সন্দেহ হয়।

Gold recovered from Kolkata, 5 arrested
Published by: Suparna Majumder
  • Posted:March 29, 2024 11:56 pm
  • Updated:March 30, 2024 12:11 am

অর্ণব আইচ: কালো কাচে ঢাকা গাড়ি। সেই গাড়ির ভিতর হানা দিতেই উদ্ধার হল সোনা। লোকসভা ভোটের আগে এবার টাকা উদ্ধার হওয়ার ঘটনা ঘটেই থাকে। এবার উদ্ধার সোনাও। নাকা চেকিং করতে গিয়ে এবার পুলিশের হাতে ধরা পড়েছে এই সোনা। ঘটনায় অভিযুক্ত হিসেবে পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

পুলিশ জানিয়েছে, শুক্রবার বিকেলে উত্তর কলকাতার শোভাবাজারে নাকা চেকিং করছিল শ‌্যামপুকুর থানা ও জোড়াবাগান ট্রাফিক গার্ডের যৌথ টিম। একটি বোলেরো গাড়ি দেখে পুলিশ আধিকারিকদের সন্দেহ হয়। মানিকতলার দিক থেকে আসা ওই গাড়িটির প্রত্যেকটি কাচ ছিল কালো রঙের। বাইরে থেকে দেখা যাচ্ছিল না কিছু। প্রথমে যাত্রীরাও কাচ খুলতে রাজি হয়নি। তার উপর গাড়িটির তাড়া দেখে পুলিশের সন্দেহ হয়।

Advertisement

[আরও পড়ুন: লোকসভা ভোটে অভিষেকের বিরুদ্ধে পদ্মপ্রার্থী রুদ্রনীল? জল্পনা তুঙ্গে]

পুলিশ আধিকারিকরা গাড়িটিকে দাঁড় করিয়ে তার যাত্রীদের নিচে নামতে বলেন। এর মধ্যেই এক যাত্রী দৌড়ে পালায়। বাকি চার জনকে আটক করে পুলিশ জেরা করতে থাকে। তাদের সঙ্গে থাকা ব‌্যাগে তল্লাশি চালিয়েই উদ্ধার হয় দুটি সোনার বাট। এর পর ফের তল্লাশি চালাতে গিয়ে আরও আটটি সোনার বিস্কুট গাড়ির সিটের তলায় লুকানো একটি ব‌্যাগের ভিতর থেকে উদ্ধার হয়। প্রায় ৮২ লাখ টাকার এই সোনার ওজন প্রায় সোয়া এক কিলো। গাড়িটি যাচ্ছিল যতীন্দ্রমোহন অ‌্যাভিনিউয়ের দিকে। এই সোনা নিয়ে যাওয়ার ব‌্যাপারে কোনও সদুত্তর বা নথি জমা দিতে পারেনি যাত্রীরা। ফলে তাদের আটক করা হয়। পরে ধরা পড়ে পলাতক ওই যাত্রীও। ধৃতদের নাম গোপাল বাছার, অরিন্দম সাধুখাঁ, বিপ্লব বিশ্বাস, সঞ্জয় সরকার ও গাড়ির চালক শুভজিৎ সাহা।

Advertisement

পুলিশ জেনেছে, উত্তর ২৪ পরগনার সীমান্তবর্তী এলাকায় আসে বাংলাদেশ থেকে পাচার হওয়া ওই সোনা। এই সোনা কলকাতার কোনও সোনা পাচার চক্রের এজেন্টকে পাচার করার ছক কষা হয় বলে ধারণা পুলিশের। পোস্তায় এই সোনা বিক্রি করার চেষ্টা হচ্ছিল কি না, তা-ও জানার চেষ্টা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। 

[আরও পড়ুন: হাসির মোড়কে বিজয় মালিয়াকে খোঁচা! কেমন হল করিনা-তাব্বু-কৃতীর ‘ক্রু’ সিনেমা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ