Advertisement
Advertisement
CV Ananda Bose

রাজ্যপালের বুকে বিজেপির ‘পদ্ম’, ছবি প্রকাশ্যে এনে ইস্তফার দাবি তৃণমূলের

রাজ্যপালের গলায় গেরুয়া উত্তরীয়, তাতে আবার বিজেপির প্রতীক পদ্মের ছাপ!

Governor CV Ananda Bose is BJP symbol, TMC demands his Resignation
Published by: Amit Kumar Das
  • Posted:May 22, 2024 3:07 pm
  • Updated:May 22, 2024 7:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যপালের গলায় গেরুয়া উত্তরীয়, তাতে আবার বিজেপির প্রতীক পদ্মের ছাপ! বঙ্গের রাজ্যপাল সিভি আনন্দ বোসের এমনই এক ছবি তুলে ধরে সরব হল তৃণমূল। রাজ্যের সাংবিধানিক প্রধান কীভাবে একটি দলের প্রতীক পরে ঘুরতে পারেন তা নিয়ে প্রশ্ন তুলেছে শাসকদল। রাজ্যপালের এই ছবি সত্য না ভুয়ো? যদি সত্যি হয় তাহলে তা কবেকার ছবি? প্রশ্ন তোলা হয়েছে তৃণমূলের তরফে। পাশাপাশি রাজ্যপাল পদ থেকে তাঁর ইস্তফার দাবিতে সরব হয়েছে শাসকদল।

রাজ্যপালের বিরুদ্ধে বিজেপি যোগের অভিযোগ নতুন নয়। রাজভবনকে বিজেপির (BJP) পার্টি অফিস বলে বারবার অভিযোগ তুলেছে বঙ্গের শাসকদল। এহেন পরিস্থিতির মাঝেই বিজেপির প্রতীক আঁকা ব্যাজ পরিহিত সিভি আনন্দ বোসের ছবি তুলে ধরে এক্স হ্যান্ডেলে সরব হয়েছেন তৃণমূলের (TMC) তারকা প্রচারক কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি লেখেন, “রাজ্যপাল সিভি আনন্দের একটি ছবি প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা যাচ্ছে তাঁর বুকে বিজেপির প্রতীক চিহ্ন। এই ছবি সত্যি নাকি মিথ্যে তা স্পষ্ট করা উচিৎ রাজ্যপালের। যদি সত্যি হয় তাহলে রাজ্যপালকে বলতে হবে এই ছবি কবে কোন সময়ে নেওয়া। যদি রাজ্যপাল পদে থাকাকালীন তিনি বিজেপির প্রতীক চিহ্ন ব্যবহার করে থাকেন তাহলে তাঁকে অবিলম্বে ইস্তফা দেওয়ার দাবি জানাচ্ছি। বিজেপির ব্যাজ পরে এক মুহূর্তের জন্য রাজ্যপাল পদে থাকতে পারেন না তিনি।” উল্লেখ্য, বুকে বিজেপির প্রতীক চিহ্ন-সহ রাজ্যপালের এই ছবির সত্যতা স্বীকার করেনি ‘সংবাদ প্রতিদিন ডিজিটাল’।

Advertisement

[আরও পড়ুন: ‘যত অত্যাচার করবেন, দলে ততই বাড়বে শুভেন্দুর গুরুত্ব’, পুলিশি হানা নিয়ে তৃণমূলকে শাহী চ্যালেঞ্জ]

রাজ্যপালের এই ছবির সঙ্গেই একটি সংবাদমাধ্যমের খবরের লিঙ্কও প্রকাশ্যে এসেছে। যা গত ২৩ জানুয়ারি প্রকাশিত হয়েছিল। ওই প্রতিবেদনে কলকাতার রামমন্দিরে রাজ্যপালের প্রার্থনার ছবি রয়েছে। সেই ছবিতেও রাজ্যপালের বুকে পদ্ম এবং তার নীচে ইংরেজিতে ‘বিজেপি’ লেখা। একজন সাংবিধানিক প্রধানের এমন ছবি প্রকাশ্যে আসার স্বাভাবিকভাবেই বঙ্গ রাজনীতিতে বিতর্ক চরম আকার নিয়েছে।

[আরও পড়ুন: চোখ রাঙাচ্ছে ‘রেমাল’, ষষ্ঠ দফা ভোটে ঝড় সামলাতে কী পদক্ষেপ নির্বাচন কমিশনের?]

এমনিতেই রাজ্যপালের বিরুদ্ধে রাজভবনের মহিলা কর্মীকে শ্লীলতাহানীর ঘটনায় সরগরম রাজ্য রাজনীতি। সপ্তাহ দুই আগে রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগ ওঠে খোদ রাজ্যপাল সিভি আনন্দ বোসের (CV Ananda Bose) বিরুদ্ধে। ওই মহিলা নিজেই পুলিশের কাছে অভিযোগ জানান। সেই ঘটনার মাঝেই বুকে পদ্ম প্রতীক-সহ রাজ্যপালের ছবি প্রকাশ্যে আসায় বিতর্ক আরও বাড়ল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ