BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

‘পুলিশ-প্রশাসনকে রাজনীতির খাঁচা মুক্ত করুন’, ফের টুইটে মুখ্যমন্ত্রীকে খোঁচা ধনকড়ের

Published by: Tiyasha Sarkar |    Posted: August 23, 2020 1:25 pm|    Updated: August 23, 2020 1:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের টুইটে মুখ্যমন্ত্রীকে বিঁধলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে মমতা বন্দ্যোপাধ্যায়কে কটাক্ষ করে বললেন, “রাজ্যে পুলিশ-প্রশাসন রাজনীতির খাঁচায় বন্দী। মুখ্যমন্ত্রী প্রশাসনকে মুক্ত করুন।” রাজ্যপালের এই টুইট নিয়েই জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

রবিবার সকালেই পরপর দুটি টুইট করেন রাজ্যপাল জগদীপ ধনকড়। সেখানেই লেখেন, “রাজ্যে পুলিশ-প্রশাসন রাজনীতির খাঁচায় বন্দী। মুখ্যমন্ত্রী প্রশাসনকে মুক্ত করুন। দুর্ভাগ্যজনক যে, পুলিশ এবং প্রশাসন সবসময় শাসকপক্ষের দরজায়।” আরেকটি টুইটে ধনকড় লেখেন, “গণতন্ত্র এবং আইনের ভূমিকায় এ এক বড় আঘাত। রাজনৈতিক-প্রতিশ্রুত পুলিশ-প্রশাসন মৃত গণতন্ত্রের দৃষ্টান্ত। সরকারী কর্মীরা রাজনৈতিক কর্মী নন।”

 

[আরও পড়ুন: বিজেপি নেতৃত্বের সঙ্গে আলোচনা সারা, ৩-৪ দিনের মধ্যেই রাজনীতিতে ফিরছেন তথাগত রায়!]

পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে একাধিকবার ক্ষোভ প্রকাশ করেছেনন রাজ্যপাল। সম্প্রতি বিশ্বভারতী ইস্যুতেও আইন ও প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি। শাসকদলের আচরণের তীব্র নিন্দাও করেছিলেন। বিশ্বভারতীর মতো ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানে এহেন ঘটনায় দুঃখ প্রকাশও করেছিলেন। এরপরই এদিন টুইটে ফের পুলিশ-প্রশাসনের ভূমিকা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) আক্রমণ করলেন ধনকড়। 

 

[আরও পড়ুন:সাবেকি স্বর বাদ, একুশের আগে যুবসমাজকে কাছে টানতে নতুন স্লোগানে শান দিচ্ছে সিপিএম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement