BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা চিকিৎসার সরঞ্জাম ‘দুর্নীতি’তে বিচারবিভাগীয় তদন্ত চাই, মুখ্যমন্ত্রীকে চিঠি ধনকড়ের

Published by: Tiyasha Sarkar |    Posted: September 4, 2020 1:32 pm|    Updated: September 4, 2020 2:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) চিকিৎসার সরঞ্জাম কেনায় ‘দুর্নীতি’ প্রসঙ্গে ফের সরব রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। ‘দুর্নীতি’র তদন্তে ৩ সদস্যের কমিটি গঠনের বিষয়টি মিথ্যে, এই অভিযোগ তুলে এবার চিঠি লিখলেন মুখ্যমন্ত্রীকে। দাবি করলেন বিচার বিভাগীয় তদন্তের। মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) লেখা দু’পাতার চিঠির ছবি টুইটও করেন রাজ্যপাল।

জানা গিয়েছে, গোটা ঘটনার বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়ে বৃহস্পতিবার চিঠিতে রাজ্যপাল লেখেন, নিয়মের অনুশাসন শিথিল করে ২,০০০ কোটি টাকা রাজ্য সরকারের তহবিল থেকে খরচ করা হয়েছে। ‘দুর্নীতি’র তদন্তে গঠিত কমিটি প্রসঙ্গে তাঁর বক্তব্য, “করোনা চিকিৎসার সরঞ্জামের ফরমায়েস দিয়েছিলেন প্রধান সচিবই। তাই তাঁর নেতৃত্বাধীন তদন্ত কমিটির অনুসন্ধান প্রক্রিয়ায় স্বার্থজনিত প্রভাব পড়তে বাধ্য।” তাই সরকারের এই অনুসন্ধান মিথ্যে ও বিশ্বাসযোগ্য নয় বলেই দাবি রাজ্যপালের।

[আরও পড়ুন: পেটের দায়ে সুন্দরবনের জঙ্গলে যাওয়াই কাল, বাঘের হানায় প্রাণ গেল ২ মৎস্যজীবীর]

রাজ্যপালের চিঠির জবাব দিয়েছে রাজ্য। বলা হয়েছে, করোনা চিকিৎসার সরঞ্জাম কেনার বিষয়টি রাজ্যের অভ্যন্তরীণ বিষয়। যা বিচার বিভাগীয় তদন্তের এক্তিয়ারের বাইরে। ধনকড়ের এই চিঠি ও টুইট প্রসঙ্গে এক তৃণমূল সাংসদ বলেন, “রাজ্যপালের এধরণের আচরণ সমস্যা তৈরি করছে।”

[আরও পড়ুন: বিশ্বভারতীর পাঁচিলকাণ্ডের নেপথ্যে টেন্ডার জট, তদন্তের পর দাবি ED আধিকারিকদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement