BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যপালকে না জানিয়েই কলকাতা পুরসভার প্রশাসক নিয়োগ কেন? ক্ষুব্ধ ধনকড়

Published by: Paramita Paul |    Posted: May 7, 2020 7:13 pm|    Updated: May 7, 2020 7:26 pm

An Images

ফাইল চিত্র

দীপঙ্কর মণ্ডল: রাজ্য-রাজ্যপাল সংঘাত অব্যাহত। করোনা পরিস্থিতি, রেশনে দুর্নীতির অভিযোগের পর এবার কলকাতা কর্পোরেশনে প্রশাসক বসানো নিয়ে রাজ্য সরকারকে একহাত নিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে পরপর তিনটি টুইট করেন রাজ্যপাল। তাঁর অভিযোগ, “রাজ্যপালকে না জানিয়েই কর্পোরেশনে প্রশাসক নিয়োগ করা হয়েছে। যা সংবিধানবিরোধী।” তাই দ্রুত সেই বিজ্ঞপ্তির কপি চেয়ে পাঠিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়।

কলকাতার পুরসভার মেয়াদ শেষ হচ্ছে ৭ মে। করোনা আবহে নির্বাচন সম্ভব নয়। তাই ফিরহাদ হাকিমকেই প্রশাসক হিসেবে নিয়োগ করা হয়েছে। এই মর্মে ৬ মে একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকার। রাজ্যপালের অভিযোগ, এ বিষয় প্রশাসনিকভাবে তাঁকে কিছু জানানো হয়নি। এ প্রসঙ্গে টুইট করে তিনি বলেন, “কলকাতা পুরসভা নিয়ে ৬ মে বিজ্ঞপ্তি জারি হয়। সেই বিজ্ঞপ্তি রাজভবনে পৌঁছায়নি। দ্রুত বিজ্ঞপ্তি রাজভবনে পাঠাতে হবে। সব মিডিয়ার কাছে সেই বিজ্ঞপ্তি কপি আছে।” পরের টুইটে তিনি আরও বলেন, “আমার নামে নির্দেশিকা। কিন্তু আমি কিছুই জানি না। কোনও আলোচনা নেই, খবর নেই। কোথায় যাচ্ছি আমরা? সংবিধান মেনে চলতে হবে।”  ফলে কলকাতা পুরসভার প্রশাসক নিয়োগ নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত তুঙ্গে উঠল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন : সন্তান প্রসবের পর Covid-19 পরীক্ষা, যাদবপুরের KPC হাসপাতালে করোনা আক্রান্ত ৩ প্রসূতি]

এদিকে বৃহস্পতিবারই কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী বলে শুভেচ্ছা জানিয়ে টুইট করলেন রাজ্যপাল। এমনকী কবির কবিতার পঙক্তিও তুলে ধরেন। কিন্তু মজার বিষয় হল, কবিগুরুর জন্মবার্ষিকী ২৫ বৈশাখ শুক্রবার। 

[আরও পড়ুন : প্রেমের ফাঁদে ফেলে নগ্ন ছবি আদায়-ব্ল্যাকমেল, যৌন কেলেঙ্কারিতে নাম জড়াল বিজেপি নেতার ছেলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement