BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অমিত শাহের সভায় পিস্তল নিয়ে ঢোকার চেষ্টা বিজেপি কর্মীর, আটকাল পুলিশ

Published by: Subhamay Mandal |    Posted: March 1, 2020 4:36 pm|    Updated: March 1, 2020 4:36 pm

Gunman tries enter Amit Shah's rally, security breach in Shahid Minar

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সভায় বন্দুক নিয়ে হাজির বিজেপি কর্মী। যা নিয়ে চাঞ্চল্যের সৃষ্টি হল ধর্মতলার শহিদ মিনার চত্বরে। নাইন এমএম পিস্তল-সহ এই বিজেপি কর্মী ভিআইপি গেট দিয়ে সভাস্থলে ঢোকার চেষ্টা করেন। কিন্তু মেটাল ডিটেক্টর দিয়ে প্রবেশের সময় তাঁকে হাতে-নাতে ধরে ফেলেন পুলিশকর্মীরা। পুলিশ তাঁকে তৎক্ষণাৎ সরিয়ে নিয়ে যায়। অমিত শাহর সভায় বন্দুক নিয়ে হাজির হওয়ার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্নচিহ্ন উঠেছে।

জানা গিয়েছে, রবিবার দুপুরে অমিত শাহর সভায় ঢোকার চেষ্টা করছিলেন ওই বিজেপি কর্মী। তিনি নিজেকে প্রাক্তন সিআরপিএফ জওয়ান বলে দাবি করেছেন। পাশাপাশি তাঁর এও দাবি, আত্মরক্ষার স্বার্থেই তিনি পিস্তল রাখেন সঙ্গে। তাঁর কাছে লাইসেন্সও রয়েছে। তবে স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় নিরাপত্তা নিয়ে কোনও ঝুঁকি নিতে চায়নি পুলিশ। তড়িঘড়ি ওই বিজেপি কর্মীকে সরিয়ে নিয়ে যাওয়া হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। পুলিশ এই ঘটনার পর সভাস্থলের নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করে বলে জানা যায়।

[আরও পড়ুন: এবার কলকাতার রাজপথেও ‘গোলি মারো’ স্লোগান বিজেপির, নীরব দর্শক পুলিশ]

প্রসঙ্গত, পিস্তল-সহ এই বিজেপি কর্মীকে আটক করার আগেই বিতর্কের সৃষ্টি হয় ধর্মতলায় বিজেপির কিছু মিছিলকে ঘিরে। পুলিশের সামনেই সভাস্থলে ঢোকার সময় মিছিল থেকে ‘গোলা মারো’ স্লোগান তুলতে থাকেন বিজেপি কর্মী-সমর্থকরা। দিল্লির রাস্তায় যেভাবে সিএএ বিরোধী আন্দোলনকারীদের উদ্দেশে এই বিতর্কিত স্লোগান দিয়েছিলেন বিজেপি নেতা কপিল মিশ্র, অলোক ভার্মারা। যা নিয়ে অস্বস্তিতে পড়েছিল গেরুয়া শিবির। দিল্লির নির্বাচনী প্রচারেও কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরকেও এই স্লোগান দিতে দেখা গিয়েছিল। এবার দিল্লির হিংসার আবহে কলকাতার রাজপথেও এই স্লোগান বিতর্কের সৃষ্টি করেছে। তার মধ্যেই পিস্তল-সহ অমিত শাহের সভায় বিজেপি কর্মীর ঢোকার চেষ্টা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে।

ছবি: পিন্টু প্রধান

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে