BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নন্দীগ্রাম মামলা: ভোটগণনা নিয়ে জোড়া শুনানি সুপ্রিম কোর্ট ও হাই কোর্টে

Published by: Sucheta Sengupta |    Posted: November 15, 2021 9:22 am|    Updated: November 15, 2021 3:11 pm

Hearing of Nandigram election counting case both at Supreme Court and Calcutta HC on Monday

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নন্দীগ্রামে (Nandigram) বিধানসভা ভোটের ফলাফল নিয়ে আজ জোড়া মামলার শুনানি সুপ্রিম কোর্ট ও কলকাতা হাই কোর্ট। সোমবারই শীর্ষ আদালত ও উচ্চ আদালতে মামলার শুনানি হবে বলে খবর। সুপ্রিম কোর্টে (Supreme Court) শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলার শুনানি হতে পারে। আর শীর্ষ আদালতের শুনানির উপরই নির্ভর করবে হাই কোর্টে মামলার ভবিষ্যৎ, এমনই মত ওয়াকিবহাল মহলের।

একুশের বিধানসভা ভোটে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বনাম  শুভেন্দু অধিকারীর লড়াইয়ে সামান্য ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন শুভেন্দু। তারপরই গণনায় কারচুপির অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে (Calcutta HC) মামলা দায়ের করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ভোটের ফলপ্রকাশের পর জুনে প্রথম হাই কোর্টে মামলাটি ওঠে। বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে মামলার শুনানিও হয়। তবে পরবর্তীতে এই মামলা থেকে সরে দাঁড়ান বিচারপতি কৌশিক চন্দ। মামলা স্থানান্তরিত হয় বিচারপতি শম্পা সরকারের বেঞ্চে। সেখানেও চলে শুনানি।

[আরও পড়ুন: প্রেমে পড়া বারণ! খদ্দেরের বিয়ের প্রস্তাব পেয়ে এ কী করলেন যৌনকর্মী!

ইতিমধ্যে অবশ্য মামলার বেঞ্চ বদল হওয়ায় আপত্তি তোলেন শুভেন্দু অধিকারী। সুবিচার নিয়ে অনাস্থা প্রকাশ করে তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন রাজ্যের বিরোধী দলনেতা। সেখানে তাঁর আবেদন, কলকাতা হাই কোর্টে মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা মামলাটি অন্য রাজ্যে যে কোনও রাজ্যে স্থানান্তরিত করা হোক। এই পরিস্থিতিতে বিচারপতি শম্পা সরকার তিনমাসের জন্য হাই কোর্টে শুনানি মুলতুবি রাখেন। সেই সময় পেরিয়ে যাওয়ায় এই মাসেই ফের শুনানি হওয়ার কথা ছিল। সেই মতো সোমবারই হাই কোর্টে উঠতে চলেছে নন্দীগ্রামে বিধানসভা ভোটের ফলাফল নিয়ে মামলা।

[আরও পড়ুন: ‘প্রথম একাদশে খেলতে চাওয়া বাংলার ছেলেটা মাঠের বাইরে!’, বাবুল সুপ্রিয়কে তীব্র কটাক্ষ অনুপমের]

সূত্রের খবর, বিচারপতি হিমা কোহলির বেঞ্চে শুনানি হতে পারে শুভেন্দুর দায়ের করা মামলার। তবে এ পর্যন্ত মামলাটির কোনও অগ্রগতি না হওয়ায় এর ভবিষ্যৎ নিয়ে সংশয়ী আইনজীবী মহল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে