BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

কবে থেকে রাজ্যে চলবে লোকাল ট্রেন? নবান্নে কী জানালেন মুখ্যমন্ত্রী?

Published by: Tiyasha Sarkar |    Posted: June 28, 2021 4:45 pm|    Updated: June 28, 2021 5:08 pm

Here is what West Bengal CM Mamata Banerjee said on train services resumption | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুলাইয়ের শুরুতেই বাস-অটোর ক্ষেত্রে খানিকটা ছাড় দিলেও, এখনই চালানো হচ্ছে না ট্রেন। সোমবার নবান্ন থেকে এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেই জানিয়েছেন তিনি। এখনই সাধারণের জন্য শুরু হচ্ছে না মেট্রো পরিষেবাও। মাস্ক-স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক, সেকথাও মনে করিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়ে প্রথমেই করোনা (Corona Virus)মোকাবিলায় লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই থেকেই গড়াচ্ছে না ট্রেনের (Local Train) চাকা। কিছু স্পেশ্যাল ট্রেন চললেও আমজনতা তাতে যাত্রা করার অনুমতি পাচ্ছেন না। এর ফলে প্রবল সমস্যায় সাধারণ মানুষেরা। বিশেষত যে সকল মানুষদের কর্মক্ষেত্রে পৌঁছনোর একমাত্র উপায় ট্রেন, তাঁরা বহুদিন ধরেই ট্রেন পরিষেবা শুরু করার আবেদন করছেন। গত কয়েকদিনে যাত্রীদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে রাজ্যের একাধিক স্টেশন। সকলেই ভেবেছিলেন হয়তো ১ জুলাই থেকে চলতে পারে ট্রেন। আপাতত লোকাল ট্রেন পরিষেবা শুরু করতে রাজি নয় রাজ্য। এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ১ জুলাই থেকে সরকারি ও বেসরকারি বাস-অটো চলবে তবে ৫০ শতাংশ। চালক ও বাস কর্মীদের টিকাকরণ বাধ্যতামূলক।  ট্রেন পরিষেবা প্রসঙ্গে এদিন মুখ্যমন্ত্রী বলেন, “এখনও ট্রেন পরিষেবা শুরুর মতো পরিস্থিতি তৈরি হয়নি।” 

[আরও পড়ুন: সূর্যপ্রণাম করতে গিয়ে বিপত্তি, হরিদেবপুরে দোতলার ছাদ থেকে নীচে পড়ে প্রাণহানি নাবালিকার]

এদিন মুখ্যমন্ত্রী জানিয়েছেন, আপাতত আমজনতার জন্য মেট্রো পরিষেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়নি। যেভাবে স্পেশ্যাল মেট্রো চলছে, তেমনটাই চলবে। ফলে এখনই ভোগান্তি কমছে না সাধারণ মানুষের। উল্লেখ্য, কয়েকদিন কলকাতায় চালু হয়েছে স্পেশ্যাল মেট্রো পরিষেবা। অর্থাৎ জরুরি পরিষেবায় যুক্তরা মেট্রোয় সফর করতে পারছেন। আজ অর্থাৎ সোমবার থেকে কবি সুভাষ -দক্ষিণেশ্বর পর্যন্ত দিনে মোট ৬২ টি মেট্রো চলছে।

[আরও পড়ুন: ‘জঙ্গিদের থেকেও ভয়ংকর’ দেবাঞ্জন, কসবার ভুয়ো টিকা কাণ্ডে কড়া ব্যবস্থার নির্দেশ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement