BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফি মকুব মামলায় স্কুলের পাশে হাই কোর্ট, ১৫ অগাষ্টের মধ্যে বকেয়া মেটানোর নির্দেশ অভিভাবকদের

Published by: Tiyasha Sarkar |    Posted: July 21, 2020 4:07 pm|    Updated: July 21, 2020 8:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনে (Lockdown) বেসরকারি স্কুলগুলি কত টাকা বেতন নেবে তা নিয়ে অভিভাবকদের সঙ্গে অশান্তি লেগেই ছিল। ফি (Fees) কমানোর দাবিতে পথে নেমেছিলেন অভিভাবকরা। সেই ঘটনায় একটি জনস্বার্থ মামলাও হয়েছিল। মঙ্গলবার সেই মামলার রায় দিল কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। স্কুলগুলির পাশে দাঁড়িয়ে আদালত জানাল, আগামী ১৫ অগাষ্টের মধ্যে যত টাকা বকেয়া পড়ে রয়েছে তার অন্তত আশি শতাংশ মিটিয়ে দিতে হবে অভিভাবকদের।

করোনা (Corona Virus) সংক্রমণ রুখতে চলতি বছরের মার্চে জারি হয়েছে লকডাউন। সেই থেকেই বন্ধ স্কুল। সেই কারণে অভিভাবকরা দাবি করেছিলেন যে, স্কুল যেহেতু বন্ধ তাই আপাতত টিউশন ফি ছাড়া বাকি যে খাতে টাকা নেওয়া হয়, তা মকুব করুক কর্তৃপক্ষ। নিজেদের দাবি জানিয়ে পথেও নেমেছিলেন অভিভাবকরা। শহর থেকে জেলা রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষোভ-অবরোধের ছবিও উঠে এসেছিল। এরপরই দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা।

[আরও পড়ুন: ‘আমরা ক্ষমতায় থাকলে আজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য-শিক্ষা পরিষেবা পাবেন’, একুশের সভা থেকে বড় ঘোষণা মমতার]

মঙ্গলবার কলকাতা হাই কোর্টে বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ও মৌসুমি ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ খারিজ করে দিল অভিভাবকদের ফি মকুবের আবেদন। উলটে বকেয়া মেটানোর সময়সীমাও বেঁধে দিয়েছে আদালত। ৩১ জুলাই পর্যন্ত যে পরিমাণ টাকা বকেয়া হয়েছে ১৫ অগাষ্টের মধ্যে তার অন্তত ৮০ শতাংশ মেটাতে হবে, এমনই নির্দেশ দেওয়া হয়েছে। যাঁদের সামর্থ্য রয়েছে তাঁদের পুরো টাকাই মেটানোর নির্দেশ দিয়েছে হাই কোর্ট। এই সিদ্ধান্তে মোটেও খুশি নন অভিভাবকরা।

 

[আরও পড়ুন: ‘ভয়ের কিছু নেই, মাত্র ৫% রোগী আশঙ্কাজনক’, রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে দাবি মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement