Advertisement
Advertisement
Hiran Chatterjee

এখনই গ্রেপ্তার নয় তবে চলবে তদন্ত, হাই কোর্টে ‘স্বস্তি-অস্বস্তি’ হিরণের

কলকাতা হাই কোর্টে স্বস্তি ও অস্বস্তি বিজেপির তারকা বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ের। ঘাটালের পরাজিত প্রার্থীর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের তদন্ত করতে পারবে পুলিশ। তবে এখনই তাঁকে গ্রেপ্তার করা যাবে না।

Hiran Chatterjee will not be arrested, Calcutta HC orders to continue probe
Published by: Sayani Sen
  • Posted:June 10, 2024 4:16 pm
  • Updated:June 10, 2024 6:02 pm

গোবিন্দ রায়: কলকাতা হাই কোর্টে স্বস্তি ও অস্বস্তি বিজেপির তারকা বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়ের(Hiran Chatterjee)। ঘাটালের পরাজিত প্রার্থীর বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের তদন্ত করতে পারবে পুলিশ। তবে এখনই তাঁকে গ্রেপ্তার করা যাবে না। এই মামলায় এর আগে স্থগিতাদেশ জারি করেছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অমৃতা সিনহা।

ঘাটালে লোকসভা নির্বাচনের ঠিক আগে দেবের একটি অডিও ভাইরাল হয়। যাতে তাঁর বিরুদ্ধে আর্থিক দুর্নীতিতে জড়ানোর বিষয়টি স্পষ্ট হয়েছে বলে দাবি গেরুয়া শিবিরের। তৃণমূলের দাবি, ভোটের আগে ইচ্ছে করে দেবের রাজনৈতিকভাবে ভাবমূর্তি নষ্টের জন্য অডিও ভাইরাল করা হয়েছে। তার বিরোধিতায় বিজেপি প্রার্থী হিরণ-সহ তিনজনের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের করেন সেখানকার তৃণমূল নেতা।

Advertisement

[আরও পড়ুন: ‘প্রচণ্ড জোরে দুটো আওয়াজ পেলাম’, পাকিস্তান হারতেই নিউ ইয়র্ক পুলিশকে বার্তা দিল্লি পুলিশের]

সেই এফআইআর খারিজের দাবিতে হিরণ কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। একই আবেদন জানান তাঁর ব্যক্তিগত সচিব তমোঘ্ন দে। গত শুনানিতে ১৮ মে ঘাটাল থানায় হিরণ, তাঁর ব্যক্তিগত সচিব-সহ তিনজনের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআরের উপরে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করেন বিচারপতি অমৃতা সিনহা।

Advertisement

সোমবার এই মামলার শুনানিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ প্রত্যাহার করেন বিচারপতি অমৃতা সিনহা। তিনি জানান, গত ১৮ মে ঘাটাল থানায় দায়ের হওয়া এফআইআরের ভিত্তিতে তদন্ত করতে পারবে পুলিশ। যদিও আদালতের অনুমতি ছাড়া হিরণকে গ্রেপ্তার করা যাবে না বলেই জানান বিচারপতি সিনহা।

[আরও পড়ুন: মোদি ৩.০-তে অর্থমন্ত্রী হচ্ছেন শাহ! দিল্লি দরবারে জোর জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ