BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

২ সপ্তাহ পর খুলল হাওড়া হাসপাতাল, কাজে যোগ দিলেন করোনা জয়ী সুপার

Published by: Tiyasha Sarkar |    Posted: May 3, 2020 9:38 am|    Updated: May 3, 2020 9:38 am

Howrah district hospital re-opened after two weeks

অরিজিৎ গুপ্ত, হাওড়া: দু’সপ্তাহ বন্ধ থাকার পর শনিবার খুলল হাওড়া জেলা হাসপাতাল। এদিন শুধু পরিষেবা চালু হয়েছে জরুরি ও প্রসূতি বিভাগের। হাসপাতাল সূত্রে খবর, আগামী সপ্তাহের মধ্যে ধীরে ধীরে মেডিসিন ও সার্জারি বিভাগ চালু করা হবে। পাশপাশি, এদিনই করোনাকে হারিয়ে হাসপাতালে কাজে যোগ দিলেন সুপার নারায়ণ চট্টোপাধ্যায়।

হাসপাতাল সূত্রে খবর, জেলা হাসপাতাল বন্ধ থাকায় জেলার প্রসূতিরা সবচেয়ে বেশি সমস্যার সম্মুখীন হচ্ছিলেন। তাই দ্রুত হাসপাতালের প্রসূতি বিভাগ খুলে দেওয়া হল। প্রসূতি বিভাগের সঙ্গে যুক্ত অন্যান্য বিভাগও এদিন খোলা হয়েছে। তবে এখনই হাওড়া জেলা হাসপাতালে করোনার কোনও রোগীর চিকিৎসা করা হবে না বলেই জানা গিয়েছে। সংক্রমণ যাতে না ছড়ায় সেই কারণেই এই সিদ্ধান্ত। তবে ইতিপূর্বেই হাওড়া জেলা হাসপাতালে ফিভার ক্লিনিক চালু করা হয়েছে। ছুটির দিনেও ফিভার ক্লিনিক চালু রাখার পাশাপাশি নমুনা সংগ্রহের কাজও করা হচ্ছে। অনেকদিন আগেই চালু হয়ে গিয়েছে হাসপাতালে ময়নাতদন্তের কাজ।

[আরওপড়ুন: ক্রাইম সিরিয়ালের দৃশ্য নকল করার চেষ্টা, গলায় ফাঁস লেগে মর্মান্তিক মৃত্যু ছাত্রের]

প্রসঙ্গত, হাওড়া জেলায় সংক্রমিত এলাকার সংখ্যা বেড়ে হয়েছে ৭৪। এদিনও শিবপুর এলাকায় করোনা সন্দেহে অনেককে চিহ্নিত করা হয়। হাওড়া সিটি পুলিশের ডিসি সেন্ট্রালের অফিসের এক কর্মীকে করোনা সন্দেহে পরীক্ষার জন্য শুক্রবার রাতেই নিয়ে যান স্বাস্থ্যকর্মীরা। আরও জানা যায়, সম্প্রতি শিবপুরে মৃত এক সিপিএম নেতার স্ত্রীর শরীরেও করোনার ভাইরাস পাওয়া গিয়েছে। পাশাপাশি, এদিন দুপুরে শিবপুরের আনন্দকুমার রায়চৌধুরি লেন থেকে এক মহিলাকে তুলে নিয়ে যান পুরসভার স্বাস্থ্যকর্মীরা। ওই মহিলা কয়েকদিন জ্বরে ভুগছিলেন। স্থানীয় চিকিৎসকরা তাঁর চিকিৎসা করতে চাননি। তাই এদিন হাওড়া পুরসভার স্বাস্থ্যকর্মীরা এসে বছর চব্বিশের ওই মহিলার চিকিৎসা ও লালারস পরীক্ষার জন্য নিয়ে যান।

[আরওপড়ুন: নিজের ভাতা অমিল, হাত পেতেই দুস্থদের জন্য ত্রাণ জোগাড় বিশেষ চাহিদাসম্পন্ন যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে