১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

করোনা আক্রান্ত হাওড়া হাসপাতালের সুপার, চিকিৎসাধীন এমআর বাঙুরে

Published by: Sucheta Sengupta |    Posted: April 9, 2020 12:50 pm|    Updated: April 9, 2020 4:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ব্যুরো: করোনা পজিটিভ হাওড়া হাসপাতালের এক শীর্ষকর্তা। এমআর বাঙুরের আইসোলেশন ওয়ার্ডে তাঁকে ভরতি করা হয়েছিল। শীর্ষকর্তা হাসপাতালের সুপার বলেই খবর ছিল সংবাদ প্রতিদিনের কাছে। বিকেলে সাংবাদিক বৈঠকে সেই খবরের সত্যতা স্বীকার করে নিলেন মুখ্যমন্ত্রী। বললেন, “হাওড়া হাসপাতালের সুপার করোনায় আক্রান্ত।”

হাওড়া হাসপাতালের সুপারের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার সকালে তাঁকে এমআর বাঙুরে এনে ভরতি করান।  নমুনা সংগ্রহ করে সোয়াব টেস্টে পাঠানো হলে, রিপোর্ট পজিটিভ এসেছে। ওই শীর্ষকর্তার পরিবারের সদস্যদের ইতিমধ্যেই কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এছাড়া তাঁর সংস্পর্শে আসায় হোম কোয়ারেন্টাইনে গিয়েছেন জেলা প্রশাসন এবং স্বাস্থ্য দপ্তরের বেশ কয়েকজন। সূত্রের আরও খবর, এই সংখ্যাটা কমবেশি ২০০।

গত সোমবার হাওড়া হাসপাতালের সুপার জানিয়েছিলেন, জেলা হাসপাতালে কোনও করোনা রোগীকে ভরতি নেওয়া হচ্ছে না। বন্ধ চিকিৎসাও। এই হাসপাতালে চিকিৎসা করাতে আসা কাউকে করোনায় আক্রান্ত হতে পারেন বলে সন্দেহ হলে, তাঁদের সত্যবালা আইডি হাসপাতালে রেফার করা হচ্ছে। কারণ, সেখানেই আইসোলেশন ওয়ার্ড রয়েছে। 

[আরও পড়ুন: গৃহবন্দি পড়ুয়াদের অবসাদ কাটাতে উদ্যোগ, বিনামূল্যে পরামর্শের ব্যবস্থা কলকাতা বিশ্ববিদ্যালয়ের]

সূত্রের খবর, হাওড়া জেলা হাসপাতালে এর আগে ভরতি ছিলেন সালকিয়ার এক মহিলা। তাঁর রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। তিনি জেনারেল ওয়ার্ডে ভরতি ছিলেন। পরে মৃত্যু হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ওই মহিলার চিকিৎসা চলাকালীন আক্রান্ত ওই সুপার পরিদর্শনে গিয়েছিলেন। এছাড়া জেলা হাসপাতালের নার্স, ডাক্তার-সহ ৩০ জনকে ডুমুরজলা কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হয়েছে। জানা গিয়েছে, ওই সেন্টারও পরিদর্শন করেছিলেন আক্রান্ত সুপার। সেখান থেকেও সংক্রমণ হতে পারে বলে আশঙ্কা।  

এছাড়া উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালের এক নার্স এবং আধিকারিকও করোনা পজিটিভ বলে সূত্রের খবর। 

[আরও পড়ুন: হাইড্রক্সিক্লোরোকুইন তৈরি করে না বেঙ্গল কেমিক্যালস, তা সত্ত্বেও আশা থাকছেই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement