BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘হাওড়া পুরসভা সংশোধনী বিলে সই করিনি’, রাজ্যপালের টুইট ঘিরে ঘোর সংশয়

Published by: Sayani Sen |    Posted: December 25, 2021 9:47 am|    Updated: December 25, 2021 10:20 am

Howrah Municipal Corporation amendment bill logjam continues as Guv says bill under consideration । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়া পুরসভা সংশোধনী বিল (Howrah Municipal Corporation (Amendment) Bill, 2021) নিয়ে ঘোর সংশয়। বিলে এখনও পর্যন্ত সই করেননি বলেই টুইটে দাবি রাজ্যপাল জগদীপ ধনকড়ের। তিনি লেখেন, বিভিন্ন সংবাদমাধ্যমে ভুল তথ্য প্রকাশ এবং প্রচার হয়েছে। সংবিধানের ২০০ নম্বর ধারা অনুযায়ী বিলটি এখনও বিবেচনাধীন বলেও দাবি তাঁর। 

কলকাতা পুরভোট হয়ে গিয়েছে। রাজ্যের বকেয়া পুরসভার ভোট কম দফায় তড়িঘড়ি করানোর নির্দেশ কলকাতা হাই কোর্ট। আগামী জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসে দু’দফায় ভোট করানো সম্ভব বলেই বৃহস্পতিবার হাই কোর্টে হলফনামা দিয়ে জানায় রাজ্য নির্বাচন কমিশন। প্রথম দফায় ভোটের তালিকায় হাওড়ার কথা উল্লেখ ছিল। তবে তখনও পর্যন্ত হাওড়া পুরসভা সংশোধনী বিলে সই করেননি রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। তার ফলে ভোটের ভাগ্য অনিশ্চিতই ছিল।

[আরও পড়ুন: কানপুরে ব্যবসায়ীর বাড়িতে আয়কর হানায় উদ্ধার রাশি রাশি টাকা, ২৪ ঘণ্টা ধরে গুনলেন আধিকারিকরা]

এরপর শুক্রবার কলকাতা হাই কোর্টে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল জানান, হাওড়া ও বালি পুরসভার পৃথকীকরণ নিয়ে জট কেটেছে। কারণ, নানা টালবাহানার পর আটকে থাকা বিলে সই করেছেন রাজ্যপাল। আটকে থাকা পুরবিলে সই করায় স্বাভাবিকভাবেই নির্বাচনের পথ মসৃণ হয়। তবে শনিবার সকালে টুইট করে অ্যাডভোকেট জেনারেলের পুরোপুরি বিপরীত অবস্থান নেন রাজ্যপাল জগদীপ ধনকড়। টুইটে সাফ জানিয়ে দেন, এখনও পর্যন্ত হাওড়া পুরসভা সংশোধনী বিল বিবেচনাধীন। তিনি ওই বিলে সই করেননি। 


রাজ্যের সাংবিধানিক প্রধানের টুইটেই স্পষ্ট যে, এখনও পর্যন্ত পুরভোটের ভাগ্য অনিশ্চিত। এই টুইট ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। চলছে শাসক-বিরোধী জোর তরজা। রাজ্যপালের এই টুইট পুরোপুরি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেই দাবি তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষের।

[আরও পড়ুন: সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলি করার হুমকি তালিবানের, ডুরান্ড লাইন মানতে নারাজ জেহাদিরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে