২২  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিমার নথিতে অর্পিতার ‘আঙ্কল’ পার্থ! ইডি হেফাজতে ৩ কেজি ওজন কমল প্রাক্তন শিক্ষামন্ত্রীর

Published by: Sulaya Singha |    Posted: August 5, 2022 5:30 pm|    Updated: August 5, 2022 6:30 pm

In ED custody SSC scam accused Partha Chatterjee loses 3 kg | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্পিতা মুখোপাধ্যায়কে তেমন চেনেন না। নাকতলার পুজোয় তাঁকে দেখেছেন। এভাবেই ইডির কাছে অর্পিতার সঙ্গে নিজের ঘনিষ্ঠতা অস্বীকার করেছেন পার্থ চট্টোপাধ্যায়। অথচ অর্পিতার নামে যে বিমাগুলি রয়েছে, তার মধ্যে ৩১টি বিমায় নমিনি হিসেবে নাম রয়েছে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থর! যাঁর সঙ্গে তেমন পরিচয়ই নেই, তাঁর বিমার নমিনিতে তাহলে পার্থর নাম কেন? এই প্রশ্ন মাথাচাড়া দিতেই ফের সামনে এল নয়া তথ্য। জানা গিয়েছে, বিমার নথিতে পার্থকে ‘আঙ্কল’ হিসেবে নমিনিতে রেখেছেন অর্পিতা!

পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) বাড়িতে গিয়েই প্রথমবার অর্পিতার খোঁজ পেয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। তারপর একে একে অর্পিতার একাধিক ফ্ল্যাট থেকে বাজেয়াপ্ত হয় বিপুল পরিমাণ টাকা, গয়না। খোঁজ মেলে স্থাবর ও অস্থাবর সম্পত্তির। এমনকী শান্তিনিকেতনে ‘অপা’ নামের বাড়িটির দলিল প্রকাশ্যে এলে দেখা যায়, সেখানে পার্থ ও অর্পিতা, দু’জনেরই নাম ছিল। অর্থাৎ যৌথভাবেই সে সম্পত্তি কেনেন তাঁরা। এরপরও অর্পিতার সঙ্গে নিজের ঘনিষ্ঠতা অস্বীকার করেছেন পার্থ। এবার জানা যাচ্ছে, অর্পিতা (Arpita Mukherjee) নিজের বিমার নথির নমিনিতে ‘আঙ্কল’ হিসেবে রেখেছিলেন পার্থকে। যা নিয়ে ফের শুরু হয়েছে চর্চা!

[আরও পড়ুন: শেষযাত্রায় ছিঁড়ে নেওয়া হয় রবীন্দ্রনাথের চুল-দাড়ি! শুধু শোক নয়, বাইশে শ্রাবণ এক লজ্জার ইতিহাসও]

ইডির (ED) সিজিও কমপ্লেক্সে ১৪ দিন আলাদা আলাদা লক আপে ছিলেন পার্থ ও অর্পিতা। জানা গিয়েছিল, হেফাজতে ঠিকমতো খাওয়া-দাওয়াও করতে চাইছিলেন না পার্থ। তিনি যাতে চিকিৎসকের ডায়েট মেনে চলেন, তার জন্য অর্পিতার শরণাপন্ন হতে হয়েছিল ইডি আধিকারিকদের। অর্পিতার ধমকেই নিয়ম মেনে খেতে রাজি হয়েছিলেন পার্থ। তবে জানা গিয়েছে, এই ক’দিনে মোট ৩ কেজি ওজন কমেছে তাঁর।

ভুবনেশ্বর AIIMS-এর রিপোর্ট অনুযায়ী, পার্থ চট্টোপাধ্যায়ের ওজন ছিল ১১১ কেজি। তাঁর ডায়াবেটিস, প্রেসার, থাইরয়েডের সমস্যাও রয়েছে। শুক্রবার তাঁর শারীরিক পরীক্ষার পর জানা গেল, আপাতত শরীরে কোনও জটিলতা নেই প্রাক্তন তৃণমূল মহাসচিবের। তবে গত ১৪ দিন ধরে জীবনযাত্রার বদল ঘটায় ৩ কেজি ওজন কমেছে তাঁর। অর্থাৎ পার্থর বর্তমান ওজন ১০৮ কেজি।

[আরও পড়ুন: উপচে পড়া ভিড়ের জের, জল্পেশ মন্দিরের গর্ভগৃহে পূণ্যার্থীদের প্রবেশে জারি নিষেধাজ্ঞা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে