BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

মঞ্চে উঠতেই ‘জয় শ্রীরাম’ ধ্বনি, ভিক্টোরিয়ায় বক্তব্য রাখলেন না ‘অপমানিত’ মমতা

Published by: Sulaya Singha |    Posted: January 23, 2021 5:32 pm|    Updated: January 23, 2021 8:44 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তারকাখচিত অনুষ্ঠানের সূচনার পরই তাল কাটল। নেতাজির জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়ার মঞ্চে ‘অপমানিত’ মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও মন্তব্য না রেখেই মঞ্চ ছাড়লেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)।

ঠিক কী ঘটনা ঘটল? নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে সংগীতানুষ্ঠানের পরই মঞ্চে বক্তব্য রাখতে আমন্ত্রণ জানানো হয় মুখ্যমন্ত্রীকে। কিন্তু মমতা মঞ্চে উঠতেই দর্শকাসন থেকে উড়ে আসে জয় শ্রীরাম ধ্বনি। আর তাতেই মেজাজ হারান মমতা। “এটা কোনও রাজনৈতিক মঞ্চ নয়। আমি মনে করি এভাবে আমন্ত্রণ জানিয়ে বেইজ্জত করা উচিত নয়। সেই জন্যই আমি আর একটি কথাও এখানে বলব না। তবে কলকাতায় এই অনুষ্ঠান আয়োজন করায় আমি প্রধানমন্ত্রী  মোদিকে ধন্যবাদ জানাই।” একথা বলেই মঞ্চ থেকে নেমে যান তিনি।

[আরও পড়ুন: অসমে ভূমিহীন ‘ভূমিপুত্র’দের লক্ষাধিক জমির দলিল বিলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির]

মমতার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) বক্তব্য রাখতে মঞ্চে উপস্থিত হলেও একইভাবে ‘জয় শ্রীরাম’ ধ্বনি ওঠে। তবে সঙ্গে সঙ্গে পালটা ‘জয় হিন্দ’ ধ্বনি তুলে ঘটনার মোড় ঘুরিয়ে দেন মোদি। যদিও মুখ্যমন্ত্রীর মন্তব্য না করা নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি তিনি।  

উল্লেখ্য, এর আগেও জয় শ্রীরাম ধ্বনি শুনে ক্ষুব্ধ হতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। যা নিয়ে গেরুয়া শিবিরের সমালোচনার মুখেও পড়তে হয়েছিল মুখ্যমন্ত্রীকে। যদিও সাম্প্রতিক অতীতে অনেকটা সংযত হয়ে গিয়েছিলেন তাঁকে। তাঁর সফরে জয় শ্রীরাম ধ্বনি উঠলেও তাতে কান দেননি তিনি। কিন্তু নেতাজির জন্মবার্ষিকীতে নতুন করে এই ধ্বনি শুনে মেজাজ হারালেন। আর তারপরই তাঁর বক্তব্য না রাখার সিদ্ধান্ত। 

[আরও পড়ুন: শাল গাছ কাটার প্রতিবাদে পথ অবরোধ আদিবাসীদের, বাধার মুখে সাংসদের গাড়িও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement