BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পশ্চিমবঙ্গের ২৮তম রাজ্যপাল হিসাবে শপথ নিলেন জগদীপ ধনকড়

Published by: Subhamay Mandal |    Posted: July 30, 2019 3:45 pm|    Updated: July 30, 2019 3:45 pm

Jagdeep Dhankar takes charge as West Bengal governor

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পশ্চিমবঙ্গের রাজ্যপাল পদে শপথ নিলেন জগদীপ ধনকড়। রাজ্যের ২৮তম রাজ্যপালকে মঙ্গলবার রাজভবনে শপথবাক্য পাঠ করান কলকাতা হাই কোর্টের প্রধান বিচারপতি বিএন রাধাকৃষ্ণণ। এদিন রাজভবনে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শপথগ্রহণের পর রাজ্যের মন্ত্রী-আমলাদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন নবনিযুক্ত রাজ্যপাল।

প্রসঙ্গত, কিছুদিন আগে কেশরীনাথ ত্রিপাঠীর মেয়াদ শেষ হওয়ার আগে রাজ্যের রাজ্যপাল হিসাবে জগদীপ ধনকড়ের নাম ঘোষণা করেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এরপর রাজ্যের মুখ্যমন্ত্রী টুইট করে নয়া রাজ্যপালকে বাংলায় স্বাগত জানান। পরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ মুখ্যমন্ত্রীকে ফোন করে রাজ্যপাল নিয়োগের কথা প্রোটোকল অনুযায়ী জানান। উল্লেখ্য, ১৯৮৯-তে জনতা দলের হয়ে রাজস্থানের ঝুনঝুনু কেন্দ্র থেকে সাংসদ নির্বাচিত হন জগদীপ ধনকড়। হন কেন্দ্রীয় মন্ত্রী৷ কিন্তু মাত্র দু’বছরের জন্য সাংসদ ছিলেন তিনি। ১৯৯১-র সাধারণ নির্বাচনে ওই কেন্দ্রে জয়লাভ করে কংগ্রেস।

বস্তুত, ২০১৪-র ২৪ জুলাই থেকে এ রাজ্যের রাজ্যপালের দায়িত্বে ছিলেন কেশরীনাথ ত্রিপাঠী৷ সম্প্রতি রাজ্যপাল হিসাবে পাঁচ বছরের মেয়াদ পূরণ করেন তিনি৷ রাজ্যের সঙ্গে বিরোধের রাস্তায় হেঁটে একাধিকবার সংবাদ শিরোনামে উঠে আসেন কেশরীনাথ৷ বসিরহাট কাণ্ড হোক বা সাম্প্রতিক কালের সন্দেশখালি কাণ্ড, বিভিন্ন সময়ে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে তাঁকে৷ এমনকী, শাসকদলও তাঁর সমালোচনা করতে ছাড়েনি৷ অভিযোগ করেছে, কেন্দ্রের প্ররোচনায় কাজ করছেন রাজ্যপাল৷

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে