BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ঘূর্ণিঝড় আমফান মোকাবিলায় একযোগে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর প্রশংসা, বাংলায় টুইট ধনকড়ের

Published by: Sucheta Sengupta |    Posted: May 19, 2020 12:39 pm|    Updated: May 19, 2020 12:43 pm

Jagdeep Dhankhar praises PM and CM's initiative to combat super cyclone Amphan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় আমফানের আগমন বার্তায় উদ্বেগপ্রকাশ করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। বাংলায় টুইট করে তিনি সকলকে সাবধানে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি, দুর্যোগ মোকাবিলায় প্রধানমন্ত্রীর দপ্তর এবং মুখ্যমন্ত্রীর দপ্তর যেভাবে আগাম সতর্কতামূলক ব্যবস্থা নিয়েছে, একযোগ তারও ভূয়সী প্রশংসা করেছেন তিনি। আজ সকালেই পরপর তিনটি টুইট করে আমফান নিয়ে সতর্কবার্তা দিয়েছেন রাজ্যপাল।

করোনা সংক্রমণ নিয়ে উদ্বেগের মাঝেই নতুন করে আতঙ্ক দেখা দিয়েছে সুপার সাইক্লোন আমফানকে ঘিরে। প্রবল শক্তি নিয়ে এই ঘূর্ণিঝড় বুধবারই আছড়ে পড়তে পারে বাংলা, ওড়িশার উপকূল অঞ্চলে। তার প্রভাবে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। তাই আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে এ বিষয়ে চূড়ান্ত সতর্ক থাকার কথা বলেছেন। আর এই উদ্যোগের প্রশংসা করে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এখন প্রযুক্তির সাহায্যে এ ধরনের প্রাকৃতিক বিপর্যয়ের আগাম সতর্কবার্তা পাওয়া যায়, বিজ্ঞানের এই আশীর্বাদের কথাও উল্লেখ তিনি। 

[আরও পড়ুন: প্রেমের কাছে হার করোনার, জনা ১২ আত্মীয় নিয়ে রেড জোনেই বিয়ের পিঁড়িতে রাহুল-অঞ্জলি]

পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে বেশি ক্ষতি করতে পারে আমফান। তবে সেই বিপদ রুখতে জাতীয় বিপর্যয় মোকাবিলা দল এবং ভারতীয় উপকূল রক্ষা বাহিনী পুরোদমে প্রস্তুত বলেই টুইটারে উল্লেখ করেছেন জগদীপ ধনকড়। সবশেষে অবশ্য শ্লেষও রয়েছে। তিনি লিখেছেন – ‘এই দুঃসময়ে আমরা যেন রাজনৈতিক ভাইরাস দ্বারা আক্রান্ত না হই।’

 

প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় সোমবার প্রধানমন্ত্রী ও এনডিআরএফ উচ্চপর্যায়ের বৈঠক মুখ্যমন্ত্রী বা মুখ্যসচিবকে অন্ধকারে রেখে করা হয়েছে, এই অভিযোগ মমতা বন্দ্যোপাধ্যায় সরব হওয়ার জবাব হিসেবেই কি এই মন্তব্য ধনকড়ের? উঠছে সেই জল্পনাও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে