BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘JNU আপনাদের পাশে আছে’, পার্ক সার্কাসে CAA বিরোধী মঞ্চে বললেন ঐশী ঘোষ

Published by: Subhajit Mandal |    Posted: February 14, 2020 9:32 pm|    Updated: February 14, 2020 9:32 pm

JNU Student Union leader Aishe Ghosh visits Park Cricus

শুভময় মণ্ডল: পার্ক সার্কাসে সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভকারীদের পাশে জেএনইউ ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষ (Aishe Ghosh)। শুক্রবার রাতে খানিকটা আচমকাই পার্ক সার্কাসে বিক্ষোভকারীদের সঙ্গে দেখা করতে যান বামপন্থী ছাত্রনেত্রী। দীর্ঘদিন ধরে চলে আসা আন্দোলনের শরিক হয়ে তিনি ঘোষণা করেন, জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (Jawaharlal Nehru University) সব পড়ুয়া পার্ক সার্কাসের বিক্ষোভকারীদের পাশে আছে।

Aishi-2

[আরও পড়ুন: ১৫ দিনে অষ্টমবার, বিহারে ফের আক্রান্ত কানহাইয়া কুমারের কনভয়]

সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী প্রচারে শহরে এসেছেন জেএনইউয়ের ছাত্রনেত্রী। ইতিমধ্যেই কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে একটি CAA বিরোধী সভা করেছেন ঐশী। শুক্রবার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কর্মসূচি ছিল তাঁর। এরপরই সন্ধে নাগাদ পার্ক সার্কাসে যান তিনি। সেখানে আন্দোলনকারীদের উদ্বুদ্ধ করে জেএনইউ ছাত্রনেত্রী বলেন, “এই দেশ যতটা রবীন্দ্রনাথের, ততটাই নজরুল ইসলামের। আজকের এই লড়াইটা সেই সব নাগরিকের, যাঁরা এই দেশের সংবিধানকে বাঁচাতে চান। আজকের এই লড়াই প্রত্যেক ব্যক্তির, প্রত্যেক পরিবারের।” ঐশী ঘোষণা করেন, “আমি জেএনইউয়ের তরফে জানিয়ে যেতে চাই, যদি আজ আপনাদের উপর একটি লাঠিচার্জ করা হয়, তাহলে জেএনইউ রাস্তায় নামবে। আজকের লড়াইয়ে আপনারা একা নন। যদি আপনাদের উপর টিয়ার গ্যাস ছোঁড়া হয়, আপনাদের উপর জল কামান চালানো হয়, তাহলে আমরাও আপনাদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন করব। আর জেএনইউ আগেই প্রমাণ করেছে, আমরা লাঠি-গুলিতে ভয় পায় না।”

[আরও পড়ুন: ‘চোখের জল ফেলে প্রকল্পের টাকা নিয়ে এসেছিলাম’, মেট্রোর উদ্বোধনে ডাক না পাওয়ায় ব্যথিত মমতা]

উল্লেখ্য, দিল্লির শাহিনবাগের আন্দোলনকারীদের মতোই কলকাতার পার্ক সার্কাস ময়দানেও অবস্থান বিক্ষোভে বসেছেন কয়েকশো মহিলা। বিভিন্ন বয়সের মহিলারা অবস্থানে অংশ নিয়েছেন। আন্দোলনকারীদের বক্তব্য একটাই, ‘CAA-NRC মানছি না, মানব না।’ এর আগে এই মঞ্চে উপস্থিত থেকেছেন রাজনৈতিক বিশ্লেষক যোগেন্দ্র যাদব, বামপন্থী ছাত্রনেতা উমর খালিদ, কবীর সুমনের মতো ব্যক্তিত্বরা। দিল্লি থেকে এই আন্দোলনের মঞ্চে ছুটে এসেছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছেন সমাজকর্মী মেধা পাটেকর, অভিনেত্রী স্বরা ভাস্করও।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে